বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সারাদেশের বন্যা পরিস্থিতি বিষয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যে কোনো দুর্যোগ মোকাবিলার প্রস্তুতি আমাদের রয়েছে। বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে আমি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাই।’ শুক্রবার (১২ জুলাই) গণভবনে উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের বৈঠকে তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা মানুষকে অবহেলা করে রাষ্ট্র চালাই না। মানুষের পাশে থেকে, বিপদে তাদের পাশে থেকে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। এভাবেই আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের লক্ষ্য- একটি মানুষও দরিদ্র থাকবে না, গৃহহারা থাকবে না। কোনো মানুষ বিনা চিকিৎসায় কষ্ট পাবে না। 

শুক্রবার বিকাল ৪টায় উপদেষ্টা পরিষদ এবং সাড়ে ৪টায় কার্যনির্বাহী সংসদের বৈঠক শুরু হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। 

এর আগে আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, এ দুটি বৈঠকে দলের আগামী সম্মেলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং দলের অভ্যন্তরীণ সাংগঠনিক অবস্থা নিয়ে আলোচনার কথা রয়েছে। এ ছাড়া ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন, সাংগঠনিক শৃঙ্খলা, মেয়াদোত্তীর্ণ অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন, শোকের মাস আগস্টের কর্মসূচিসহ দলীয় বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্তে আসতে পারে। বৈঠকে উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে যারা নির্বাচন করেছেন এবং যারা তাদের সমর্থন করেছেন, তাদের বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত আসতে পারে। দলের নেতাদের সাংগঠনিক সফরের প্রতিবেদন নিয়েও কথা হতে পারে।

পাঠকের মন্তব্য