ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের হাতে জিম্মি : ভিপি

ভিপি নুর

ভিপি নুর

ছাত্রলীগকে প্রাতিষ্ঠানিক রূপ দিতেই ডাকসু নির্বাচন হয়েছে বলে দাবি করেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের হাতে জিম্মি। ডাকসুর প্রোগ্রামে ছাত্রলীগের সমন্বয় না থাকায় প্রোগ্রাম করতে দেয়া হয় না। বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল প্রশাসন সরাসরি ছাত্রলীগের সমন্বয় চায়।

তিনি আরও বলেন, ছাত্রলীগের প্রোগ্রাম না করায় জিয়া হলে ২৫ জনকে মারধরের বিচার এখনও প্রশাসন করেনি। ক্যাম্পাসের যেকোনো প্রোগ্রামে ছাত্রলীগকে হাইলাইট করা হয়। আমি মনে করি ছাত্রলীগকে প্রাতিষ্ঠানিক রুপ দেয়ার জন্যই ডাকসু নির্বাচন হয়েছে।

বুধবার সন্ধ্যায় ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ঢাবির বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ডাকসুর পূর্ব নির্ধারিত প্রোগ্রাম  হঠাৎ বাতিলের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করেন ডাকসুর সমাজসেবা সম্পাদক।

এসময় উপস্থিত ছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। এছাড়া শামসুন্নাহার হল সংসদের ভিপি শেখ তাসনিম আফরোজ ইমিসহ আরও অন্যরা উপস্থিত ছিলেন।

আখতার হোসেন বলেন, আমি ডাকসুর জিএসের সাথে কথা বলেছি। আমাকে বলা হয়েছে এই প্রোগ্রামে ছাত্রলীগের সমন্বয় না থাকলে কোথাও করতে দেয়া হবেনা। ডাকসু তো কোনো দলীয় প্লাটফর্ম না, এটা কমন একটা প্লাটফর্ম। তাহলে কেন এমন হবে? একটা মহল চাচ্ছে না ডাকসু ভালো একটা প্লাটফর্ম হোক। তারা চাচ্ছে ডাকসু একটি আবর্জনায় পরিনত হোক।

পাঠকের মন্তব্য