বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণে আ'লীগের ৬ টিম 

বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণে আ'লীগের ৬ টিম 

বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণে আ'লীগের ৬ টিম 

সরকারের পাশাপাশি বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করতে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৬টি টিম কাজ করছে। গতকাল শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক শেষে এ কথা জানান বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর আগে দলের সম্পাদকমন্ডলীর সাথে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভা অনুষ্ঠিত হয়। ওবায়দুল কাদের বলেন, দেশের অনেকগুলো উপজেলায় বন্যা। কিছু জেলায় বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটেছে। 

তবে আমরা প্রথম থেকেই সরকারের পাশাপাশি দলীয় ভাবে বন্যা কবলিত এলাকায় আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। তিনি বলেন, সরকারের সাথে আমাদের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা উপকমিটিসহ সংশ্লিষ্ট মন্ত্রীগণ বন্যা দুর্গত এলাকায় গত কয়েক দিন যাবত ত্রাণ দিয়ে যাচ্ছেন। আমাদের ৩টি টিম ঢাকার বাইরে রয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে আমাদের দলের ৬টি টিম বন্য দুর্গত এলাকায় কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ত্রাণ বিতরণ কর্মসূচির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

আওয়ামী লীগের ৬ টিমে যারা দায়িত্ব প্রাপ্তরা 

টিম-১ : কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর জেলা; আওয়ামী লীগের যুগ্মা-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক টিপু মুন্সী, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. রোকেয়া সুলতানাও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। 

টিম-২ : সিরাজগঞ্জ, গাইবান্ধা, বগুড়া জেলা; আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাংগঠনিক সম্পাদক  ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য প্রফেসর মেরিনা জাহান। 

টিম-৩ : সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলা; সভাপতিমন্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ, যুগ্মা-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মো.মিজবাহ্ উদ্দিন সিরাজ, শিল্পমন্ত্রী ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য নুরুল মজিদ হুমায়ুন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য বদরুদ্দিন আহমেদ কামরান, আমিরুল আলম মিলন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

টিম-৪ : চট্টগ্রাম, বান্দরবান, ফেনী জেলা; সভাপতিমন্ডলীর ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তথ্যমন্ত্রী ও  প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুননাহার লাইলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সংসদের সদস্য দীপংকর তালুকদার ও পার্বত্য চট্টগ্রম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

টিম-৫ : মুন্সীগঞ্জ, চাঁদপুর জেলা; যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, মহিলা ও শিশু প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধ সম্পাদক মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন ও মো. গোলাম কবীর রব্বানী চিনু। 

টিম-৬ : মানিকগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর জেলা; সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, ২. তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সংসদের সদস্য মির্জা আজম, এবিএম রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং।

পাঠকের মন্তব্য