গাজীপুর সিটি করপোরেশনের বাজেট ঘোষণা করল মেয়র

গাজীপুর সিটি করপোরেশনের বাজেট ঘোষণা করল মেয়র

গাজীপুর সিটি করপোরেশনের বাজেট ঘোষণা করল মেয়র

গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি’র) ২০১৯-২০ অর্থ বছরে ১ হাজার ৩৭৫ কোটি ৮৩ লাখ টাকা উদ্বৃত্ত রেখে বাজেট ঘোষণা করা হয়েছে। প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ৬ হাজার ১৩৮ কোটি ৬৫ লাখ টাকা এবং ব্যয় ৪ হাজর ৭৬২ কোটি ৮২ লাখ টাকা।

জিসিসির মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম সোমবার গাজীপুর সিটি কর্পোরেশনের বঙ্গতাজ অডিটোরিয়ামে ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট ঘোষণা করেন।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, সংসদ সদস্য শামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, সিটি কর্পোরেশনের কাউন্সিলর আব্বাস উদ্দিন খোকন, প্রধান হিসাব কর্মকর্তা গোলাম কিবরিয়া প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম রাহাতুল ইসলাম।

সভায় মেয়র জাহাঙ্গীর আলম জানান, সিটি কর্পোরেশনের ২০১৯-২০ অর্থ বছরে আয় ধরা হয়েছে রাজস্ব (সাধারণ তহবিল) থেকে ৪২৪ কোটি ৮০ লাখ টাকা, পানি সরবরাহ থেকে ১৮ কোটি ৪৮ লাখ টাকা, উন্নয়ন খাত থেকে (সরকারি থোক বরাদ্দ থেকে) ১০৪ কোটি ৬৯ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তাপুষ্ট ও ডিপিপিভিত্তিক প্রকল্প থেকে ৪ হাজার ৩৪২ কোটি ৩০ লাখ টাকা।

ব্যয় প্রস্তাব করা হয়েছে, রাজস্ব (সাধারণ তহবিল) খাতে ১৬৩ কোটি ১ লাখ টাকা, পানি সরবরাহ খাতে ১৮ কোটি ২৫ লাখ টাকা, সরকারি অনুদান ১০৪ কোটি ৩৫ লাখ টাকা, উন্নয়ন খাতে ব্যয় (নিজস্ব রাজস্ব তহবিল) ২৬১ কোটি ৭৮ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তাপুষ্ট ও ডিপিপিভিত্তিক প্রকল্পে ৪ হাজার ২১৫ কোটি ৪১ লাখ টাকা।

পাঠকের মন্তব্য