জরিপের প্রতিবেদন

জনপ্রিয়তা শীর্ষে প্রধানমন্ত্রী, সফল মন্ত্রী কাদের ও দীপু মনি

জনপ্রিয়তার শীর্ষে প্রধানমন্ত্রী, সফল মন্ত্রী কাদের : জরিপ

জনপ্রিয়তার শীর্ষে প্রধানমন্ত্রী, সফল মন্ত্রী কাদের : জরিপ

আওয়ামী লীগ সরকারের তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়েছে দশ শতাংশ। দেশের ৮০ শতাংশ মানুষ পছন্দ করেন শেখ হাসিনাকে। আর দেশের সবচেয়ে সফল মন্ত্রী ওবায়দুল কাদের।

কলরেডি নামের একটি প্রতিষ্ঠানের জরিপে এসব তথ্য উঠে এসেছে। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টাস ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে জরিপের প্রতিবেদনটি প্রকাশ করা হয়। জরিপে বলা হয়, সরকারের ছয় মাস পূর্তি উপলক্ষে ৮ থেকে ১৪ জুলাই পর্যন্ত টেলিফোনের মাধ্যমে ১ হাজার ২৫৫ জনের মধ্যে এই জরিপ পরিচালনা করা হয়। জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৭৬ শতাংশ পুরুষ, ২৪ শতাংশ নারী।

জরিপে অংশ নেওয়া ব্যক্তিরা সরকারের সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে তারা ধর্ষণসহ বিভিন্ন অপরাধ বৃদ্ধি, আইনশৃঙ্খলা পরিস্থিতি ও বিচারিক প্রক্রিয়ার সীমাবদ্ধতা নিয়ে উদ্বেগ জানিয়েছেন।

জরিপ মতে, দ্বিতীয় সফল মন্ত্রী হলেন ডা. দীপু মনি। জরিপে আরো বলা হয়, ৫৪ দশমিক ৯৮ শতাংশ মানুষ মনে করেন, সরকার আগের চেয়ে ভালো করছে। ৩৪ দশমিক ৩৪ শতাংশ মনে করে, সরকার আগে যা ছিল, এখনো তা–ই আছে। ১০ দশমিক ৬৮ শতাংশ মনে করে, সরকার আগের চেয়ে খারাপ বা খুব খারাপ করছে।

জরিপে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিগত ছয় মাসের কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছেন ৭৯ দশমিক ৭৫ শতাংশ অংশগ্রহণকারী। আগের জরিপে এই হার ছিল ৭০ শতাংশ।

পাঠকের মন্তব্য