চলতি বছরই পেমেন্ট পরিষেবা চালু করছে হোয়াটসঅ্যাপ

চলতি বছরই পেমেন্ট পরিষেবা চালু করছে হোয়াটসঅ্যাপ

চলতি বছরই পেমেন্ট পরিষেবা চালু করছে হোয়াটসঅ্যাপ

কারেন্ট লোকেশন থেকে শুরু করে নিমন্ত্রণ এখন সব কিছুই চলছে হোয়াটসঅ্যাপ-এর মাধ্যমে। এবার এই জনপ্রিয় অ্যাপে যুক্ত হতে চলেছে নতুন পরিষেবা। জানা গেছে, চলতি বছরই পেমেন্ট পরিষেবা চালু করছে হোয়াটসঅ্যাপ। এবার থেকে ম্যাসেজ পাঠানোর মতোই সহজ হবে পেমেন্ট পরিষেবাও। তবে আপাতত এই সুবিধা বাংলাদেশি ব্যবহারকারীরা পাচ্ছেন না। চলতি বছর এই সেবা শুরু হচ্ছে পাশের দেশ ভারতে।

হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট গত বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছেন ভারতে বর্তমানে প্রায় ৪০ কোটির বেশি গ্রাহক হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। তাই এই পরিষেবা সে দেশে চালু করার জন্য অনেক আগেই ইচ্ছে প্রকাশ করেছিলেন তিনি।

সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে উইল ক্যাথকার্ট জানান, ২০১৮ সালেই ভারতে প্রথম শুরু হয়েছিল হোয়াটসঅ্যাপ পেমেন্টের বিটা ভার্সান। তবে এবার পুরোপুরিভাবেই তা চালু করতে যাচ্ছে সংস্থা। বর্তমানে ভারতের ডিজিটাল পেমেন্টের এক নম্বরে রয়েছে পেটিএম। হোয়াটসঅ্যাপ পেমেন্ট শুরু হলে সেই জায়গা দখল করে নিতে পারে।

ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে হোয়াটসঅ্যাপ জানিয়েছে ভারতে পেমেন্ট সার্ভিস লঞ্চের আগে রিজার্ভ ব্যাঙ্কের সমস্ত নিয়ম মানবে কোম্পানি।

এই বিষয়ে কাউন্টার পয়েন্ট রিসার্চ অ্যাসোসিয়েট-এর ডিরেক্টর তরুন পাঠক বলেছেন, ভারতে মানুষ বেশি ইন্টারনেট ব্যবহার করেন। আর সেই কারনেই এদেশে ডিজিটাল ওয়ালেট খুব দ্রুত জনপ্রিয়তা লাভ করেছে। আর দেশের বেশিরভাগ মানুষ যেহেতু এই মেসেজিং অ্যাপের সঙ্গে যুক্ত তাই এই বিভাগে এক নম্বর হয়ে উঠতে খুব একটা বেশি বেগ পেতে হবে না হোয়াটসঅ্যাপ-কে।

তবে শুধু ভারতেই নয়, অন্যান্য দেশেও আগামী বছরের মধ্যেই এই পরিষেবা চালু করার কথা ভাবছে হোয়াটসঅ্যাপ।

পাঠকের মন্তব্য