সুনামগঞ্জের লালঘাট সীমান্তে ফের ভারতীয় গাঁজা উদ্ধার 

সুনামগঞ্জের লালঘাট সীমান্তে ফের ভারতীয় গাঁজা উদ্ধার 

সুনামগঞ্জের লালঘাট সীমান্তে ফের ভারতীয় গাঁজা উদ্ধার 

২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) বাংলাদেশ সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের লালঘাট থেকে ফের ভারতীয় গাঁজা উদ্যার করেছে। সোমবার আটককৃত গাঁজা জব্দ তালিকামুলে সুনামগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেয়া হয়।

বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টার জানায়, উপজেলা বালিয়াঘাট বিজিবি ক্যাম্পের টহল দল এলাকাবাসীর দেয়া তথ্যের ভিওিতে রোববার সন্ধায় সীমান্তবর্তী লালঘাট এলাকা থেকে মালিকবিহিন অবস্থায় দুই কেজি ভারতীয় গাঁজা উদ্যার করে। ইতিপুর্বে পুর্বে পার্শ্ববর্তী চারাগাঁও বিজিবি ক্যাম্পের টহল দল এলাকাবাসীর দেয়া তথ্যের ভিওিতে দুই কেজি ভারতীয় গাঁজা সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করে। 

একই এলাকা থেকে থানা পুলিশ ছয় কেজি ভারতীয় গাঁজা সহ অপর এক মাদক ব্যবসায়ীকে আটক করে।

সোমবার নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার লালঘাট সীমান্তের একাধিক লোকজন জানান, রোববার উদ্যারকৃত গাঁজার চালানটিতে চার কেজির মত গাঁজা ছিল। সীমান্তের চাঁদাবাজি, নারী নির্যাতন, গুন্ডি, ইয়াবা,ভারতীয় মাদকসহ পাঁচ মামলার আদালতের বিচারাধীন মামলার আসামী লালঘাটের মৃত ভানু হোসেনের ছেলে আবুল কালাম ওরফে হুন্ডি কালাম বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে কৌশলে দুই কেজি গাঁজা আত্বসাৎ করে গাঁজার চালান বহনকারি একই গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে এহসানুল ও গাঁজার চালান নিয়ে আসার মুলহোতা একই গ্রামের মৃত আবু হানিফার ছেলে আমির আলীকে গাঁজা উদ্যার স্থল থেকে কৌশলে সরিয়ে দেয়। 

সোমবার এ বিষয়ে মুঠোফোনে আমির আলীর বক্তব্য জানতে চাইলে তিনি গণমাধ্যমকর্মী পরিচয় পেয়েই মুঠোফোনের সুইস বন্ধ করে দেন। পরবর্তী আবুল কালাম ওরফে হুন্ডি কালামের সাথে এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, ভাই আমি এসবে নাই মুলত গাঁজাগুলো গ্রামের আমির আলীর আর এ চালান একই গ্রামের  এহসানুল নিয়ে যাবার পথে গাঁজা ফেলে সে পালিয়ে যায়। 

উপজেলার লালঘাট গ্রামের একাধিক লোকজনের অভিযোগ, ইয়াবা মামলায় কালাম কারাগার থেকে জামিনে বেড়িয়ে আসার পরপরই ফের ভারতীয় একটি মাদকের চালান আটকের ঘটনায় থানা পুলিশ মামশরা দায়ের করে। চোরাচালান, হুন্ডি, মাদক ব্যবসার পুঁজিদাতা ও পৃষ্ঠ পোষকদের দাপটে তদবীরে কারাগার থেকে জামিনে বেড়িয়ে এসে সে বীরদর্পেই সীমান্ত এলাকা চষেড়োচ্ছে এমনকি  জামিনে বেড়িয়ে আসার পরপরই বাঁশতলা, চারাগাঁও ,লালঘাট, লালঘাট পশ্চিমপাড়া, লালঘাট মাইজহাটি, লাকমা পুর্বপাড়া, পশ্চিমপাড়া, টকেরঘাট সীমান্তবর্তী এলাকা ইয়াবা,ভারতীয় মদ-গাঁজা সহ সব ধরণের মাদক ব্যবসার ফের প্রসার ঘটেছে জামিনে কারাগার থেকে বের হয়ে আসা হুন্ডি কালামের হাত ধরেই।

পাঠকের মন্তব্য