সাকিবের হাতে ‘নগর চাবি’ তুলে দিলেন সিটি মেয়র 

সাকিবের হাতে ‘নগর চাবি’ তুলে দিলেন সিটি মেয়র 

সাকিবের হাতে ‘নগর চাবি’ তুলে দিলেন সিটি মেয়র 

চট্টগ্রামের মানুষের ভালোবাসায় সিক্ত হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপের ভালো পারফরমেন্সের জন্য মঙ্গলবার বিকেলে সাকিবের হাতে ‘নগর চাবি’ তুলে দেন সিটি মেয়র। সাকিবকে শুভেচ্ছা জানাতে ঢল নেমেছিলো অগণিত মানুষের।

সদ্য সমাপ্ত ইংল্যান্ড বিশ্বকাপে দেখা গেছে অনন্য এক সাকিবকে। ব্যাট আর বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স বিশ্বমঞ্চে আরও একবার প্রমাণ করেছেন নিজেকে। অসাধারণ এই কৃতিত্বের জন্য বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সংবর্ধনা দিয়েছে জেলা ক্রীড়া সংস্থা। আনুষ্ঠানিকভাবে তার হাতে ‘নগর চাবি’ তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। এর আগে একমাত্র ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে দেয়া হয়েছিলো এ সম্মান।

চট্টগ্রামের মানুষের এমন ভালোবাসায় আপ্লুত সাকিব আল হাসানও। বললেন, চট্টগ্রাম তার পছন্দের একটি জায়গা, যেখান থেকে পেয়েছেন অনেক।

তরুণ ক্রিকেটারদের উদ্দেশ্যে বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, সফল ক্রিকেটার হতে হলে স্বপ্নটাকে বড় করতে হবে। শুধু স্বপ্ন দেখলে হবে না, সেই স্বপ্ন বাস্তবায়নে চালিয়ে যেতে হবে নিরন্তর চেষ্টা। মাঠে প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, ভয় পাওয়া চলবে না। দেশের কথা মাথায় রেখে খেলতে হবে বুক চিতিয়ে। পারফরমেন্সে দিন দিন উন্নতি করতে হবে। এ জন্য প্রয়োজন কঠোর অনুশীলন ও পরিশ্রম। ডিসিপ্লিনে থাকতে হবে। টেনশন করা যাবে না।

প্রিয় ক্রিকেটারকে শুভেচ্ছা জানাতে আর এক নজর দেখতে এম এ আজিজ স্টেডিয়ামে ঢল নেমেছিলো অগণিত মানুষের। যাদের অনেকেই হতে চান আগামীর সাকিব।

পাঠকের মন্তব্য