সারা দেশের মতো সিলেটেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু আতংক

সারা দেশের মতো সিলেটেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু আতংক

সারা দেশের মতো সিলেটেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু আতংক

সারা দেশের মতো সিলেটেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু আতংক। ডেঙ্গু রোগীর সংখ্যা সময় সময় বাড়ছে। ডেঙ্গু নিয়ে সর্তক রয়েছে সিলেটের স্বাস্থ্য বিভাগ। বুধবার বিকালে পর্যন্ত ৩৭ জন রোগী ভর্তি ছিলেন ওসমানী হাসপাতালে।

ওসমানীতে ডেঙ্গু রোগীদের ফ্রি চিকিৎসা সেবা দিতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ইতোমধ্যে নির্দেশে দিয়েছেন। এদিকে মেয়র আরিফুল হক চৌধুরী ডেঙ্গু ও মশা নিয়ন্ত্রণের লক্ষ্যে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের সব ধরনের ছুটি বাতিল করেছেন।

সিলেটের সিভিল সার্জন ডা: হিমাংশু লাল রায় বলেন, সিলেটের স্বাস্থ্য বিভাগ ডেঙ্গু নিয়ে সর্তক রয়েছে। জনগনকেও সর্তক করার উদ্যোগ নিয়েছে। তিনি বলেন, সিলেটে মশার মাধ্যমে ডেঙ্গু ছড়াচ্ছে এমন প্রমান আমরা এখনও পাইনি। এপর্যন্ত যত রোগী সিলেটে পাওয়া গেছে তাদের ইতিহাস পর্যালোচনা করে দেখা যায়, তারা ঢাকা বা আশ-পাশ জেলায় সম্প্রতি ভ্রমন করে এসেছেন। এ থেকে স্পষ্ট বোঝা যায় তারা ডেঙ্গু বহন করে সিলেট নিয়ে এসেছেন। তিনি আরো বলেন, মশার কামড়ের সাথে সাথে ডেঙ্গু হয় না এটি প্রকাশ পেতে কমপক্ষে ১৫ দিন সময় লাগে।

তাই আতংকিত না হয়ে আমাদের সামাজিক সচেতনতা বাড়াতে হবে।আমাদের বাসা বাড়ির আশ-পাশে ডেঙ্গু মশা যাতে জন্ম না নেয় সে ব্যবস্থা নিতে হবে।

পাঠকের মন্তব্য