জীবন-মৃত্যু নিয়ে তামাশা করা মন্ত্রী-মেয়রদের চাইনা 

ইমরান এইচ সরকার

ইমরান এইচ সরকার

দেশের এই বিপর্যয়ে এই যদি হয় এদের দায়িত্ববোধ, তাহলে জনগণের রক্ত পানি করা হাজার হাজার কোটি টাকা এই অপগণ্ডদের পিছে ব্যয় করার কি দরকার ? কী দরকার এসব দায়িত্বজ্ঞানহীন মন্ত্রী-এমপি-মেয়রদের পেলে-পুষে ? শুধুমাত্র আমাদের জীবন-মৃত্যু নিয়ে তামাশা করার জন্য ? বলে মন্তব্য করেছেন ইমরান এইচ সরকার । শুক্রবার ফেসবুকে পোস্ট করা এক স্ট্যাটাসে তিনি এ মন্তব্য করেছেন। একইসাথে তিনি বলেছেন, আমাদের জীবন-মৃত্যু নিয়ে তামাশা করা এসব মন্ত্রী-মেয়র চাইনা। জনপ্রতিনিধির নামে এসব ঘাতকদের হাত থেকে মুক্তি চায় বাংলাদেশ।

শাহবাগের গণজাগরণ মঞ্চের অন্যতম উদ্যোক্তা সংগঠন ‘ব্লগার এন্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্ক’ (বোয়ান)-এর মুখপাত্র ইমরান এইচ সরকার এর স্ট্যাটাসটি এখানে হুবহু দেওয়া হলো–   

ডেঙ্গু ইতোমধ্যেই মহামারী আকার ধারণ করেছে। সারাদেশের প্রায় সব জেলায় ছড়িয়ে পড়েছে এবং খবরে দেখলাম প্রতি ২৪ ঘন্টায় শনাক্ত হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা এখন ১৭০০ এর উপরে।

এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ছাত্র, চিকিৎসক, নারী, শিশুসহ নানান পেশার অসংখ্য মানুষ। এমনকি দেশের প্রত্যন্ত এলাকা যেখানে রোগ নির্ণয়ের ব্যবস্থাই অপ্রতুল সেখানেও এখন ছড়িয়ে পড়েছে ডেঙ্গুর প্রকোপ।

অবস্থা যখন এমন ভয়াবহ, তখনও সরকারের মন্ত্রী-মেয়রদের লাগামহীন কুৎসিত বক্তব্য পরিস্থিতিকে আরো জটিল এবং দূর্বিসহ করে তুলেছে। এরা অবিরাম মানুষের জীবন-মৃত্যু নিয়ে যেভাবে তামাশা করে চলেছে তা নজিরবিহীন বর্বরতার শামিল।

এরই মাঝে আরেকটি খবর দেখে আমি মারাত্বক ভীত-সন্ত্রস্ত। আমার ধারনা, দেশের সকল নাগরিকের অবস্থা আমার মতোই। সরকার নাকি এখনো ঠিক করতেই পারেনি সারাদেশে মশক নিধনের কার্যক্রম সরকারের কোন দপ্তর করবে। কারা মশা মারার কীটনাশক কিনবে! কবে কিনবে! কী ভয়ানক অবস্থা!!

দেশের এই বিপর্যয়ে এই যদি হয় এদের দায়িত্ববোধ, তাহলে জনগণের রক্ত পানি করা হাজার হাজার কোটি টাকা এই অপগণ্ডদের পিছে ব্যয় করার কি দরকার? কী দরকার এসব দায়িত্বজ্ঞানহীন মন্ত্রী-এমপি-মেয়রদের পেলে-পুষে ? শুধুমাত্র আমাদের জীবন-মৃত্যু নিয়ে তামাশা করার জন্য ?

আমাদের জীবন-মৃত্যু নিয়ে তামাশা করা এসব মন্ত্রী-মেয়র চাইনা। জনপ্রতিনিধির নামে এসব ঘাতকদের হাত থেকে মুক্তি চায় বাংলাদেশ।

নিজের ঘরবাড়ি, আশপাশ পরিচ্ছন্ন রাখুন। কারো উপর ভরসা না করে নিজেই নিজেদের দায়িত্ব নিন। আর আওয়াজ তুলুন এসব ব্যর্থ জনপ্রতিনিধিদের বিরুদ্ধে যাদের ব্যর্থতায় আজ বিপন্ন বাংলাদেশ।

স্ট্যাটাস লিঙ্ক : ইমরান এইচ সরকার

পাঠকের মন্তব্য