ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সরকার ব্যর্থ : জিএম কাদের

জিএম কাদের

জিএম কাদের

ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সরকারের ব্যর্থতাকে দায়ী করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

শনিবার সকালে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী কলেজ মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন। ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে কাদের বলেন, আমি দেখি ঢাকার মানুষ আতঙ্কিত। মশা দেখলেই ভয় পাচ্ছে। কারণ জ্বর হলে ডেঙ্গু হচ্ছে। ডেঙ্গু হলে মানুষ মারা যাচ্ছে।

এই আতঙ্কিত মানুষকে রক্ষা করা সরকারের দায়িত্ব উল্লেখ করে তিনি বলেন, আমরা অসহায় হয়ে থাকব আর প্রতিদিন ডেঙ্গু বাড়বে কিছুই করতে পারব না, এটা হতে পারে না। এই মহামারি অবস্থা ঠেকাতে সরকার পুরোপুরি ব্যর্থ বলেও মন্তব্য করেন তিনি। 

জাতীয় পার্টির বর্তমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, জাতীয় পার্টির মধ্যে প্রতিযোগিতা আছে, তবে কোন দ্বন্দ্ব নেই। পরে জিএম কাদের পাঁচ শ বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।

তিনি বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকারের যথেষ্ট সক্ষমতা রয়েছে। যে সরকার এত বড় বাজেট ঘোষণা করতে পারে, সেই সরকারের পক্ষে বন্যার্ত মানুষের জন্য দুই-চার হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া কোন ব্যাপার নয়। আমরা সরকারের কাছে দাবি জানাই ত্রাণ নয়, বন্যা পরিস্থিতি মোকাবিলায় স্থায়ী সমাধান চাই।

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এমপি, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল এমপি, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক এমপি মোস্তাফিজুর রহমান মোস্তাক, কুড়িগ্রাম-২ আসনের জাপা সাংসদ পনির উদ্দিন আহমেদ, সাবেক রাষ্ট্রদূত মেজর (অব.) আসাফু উদ দৌলা ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য