জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল আগামী ১৪ সেপ্টেম্বর 

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল আগামী ১৪ সেপ্টেম্বর 

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল আগামী ১৪ সেপ্টেম্বর 

স্থগিত হওয়া জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল আগামী ১৪ সেপ্টেম্বর (বুধবার) আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। একই সঙ্গে বয়সসীমা তুলে দেওয়ার দাবিতে আন্দোলনের সময় বহিষ্কার করা বিলুপ্ত কমিটির ১২ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে সার্চ কমিটির সঙ্গে স্কাইপে যুক্ত হয়ে বৈঠক করেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ওই বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। ছাত্রদলের কাউন্সিল আয়োজনে সার্চ কমিটিতে রয়েছেন সংগঠনটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বৈঠক সূত্রে জানা গেছে, ঈদের পরই সংবাদ সম্মেলন করে ছাত্রদলের কাউন্সিলের সময় ও স্থান জানানো হবে।

ছাত্রদলের কাউন্সিলের নির্বাচন পরিচালনা কমিটি প্রধান, ছাত্রদলের সাবেক নেতা ও বিএনপি'র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, ‘আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংবাদ সম্মেলন করে জানানো হবে। বহিষ্কার করা ছাত্রদলের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে। একই সঙ্গে আগামী কাউন্সিলের বিভিন্ন কমিটিতে তাদের অন্তর্ভুক্ত করা হবে।’

উল্লেখ্য, মেয়াদ শেষ হওয়া ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে গত ১৫ জুলাই কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়েছিল। প্রার্থী হতে শর্ত দেওয়া হয়েছিল ২০০০ সালের আগে যে সকল ছাত্র এসএসসি পাস করেছেন, তারা কাউন্সিলে প্রার্থী হতে পারবেন না। এতে বিক্ষুব্ধ হয়ে ওঠে ছাত্রদলের একাংশ। তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ ও ভাঙচুর চালায়। পরে কাউন্সিলের কার্যক্রম স্থাগিত রাখা হয়।

পাঠকের মন্তব্য