ঈদকে ঘিরে বিশেষ সতর্কতা, পাঁচ স্তরীয় নিরাপত্তায় রক্ষীবাহিনি

পাঁচ স্তরীয় নিরাপত্তায় রক্ষীবাহিনির  

পাঁচ স্তরীয় নিরাপত্তায় রক্ষীবাহিনির  

কোরবানির ঈদকে ঘিরে সতর্ক রয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এর পাশাপাশি নাশকতা রুখতে থাকছে ৫ স্তরের নিরাপত্তা বলয়। নমাজের জন্য বিভিন্ন কেন্দ্রীয় প্রার্থনা অনুষ্ঠানে মোতায়েন হয়ছে বিরাট রক্ষীবাহিনি।

ভারতের জম্মু-কাশ্মীর থেকে স্বায়ত্তশাসনের আইনটি তুলে নেওয়ার পর থেকে এই এলাকা জুড়ে বিক্ষিপ্ত অশান্তি ছড়িয়েছে। এই পরিস্থিতির মাঝে দেশের কিছু ইসলামি সংগঠন লাগাতার ভারত বিরোধী অবস্থান ও মন্তব্য করে যাচ্ছে। কোরবানির ঈদের অনুষ্ঠান ঘিরে তেমনই কিছু বার্তা গেলে প্রশাসন কড়া ভূমিকা নেবে।

ইসলামি আন্দোলন বাংলাদেশ, জামাত ইসলামি ও তাদের শাখা সংগঠন ইসলামি ছাত্র শিবিরের নেতা কর্মীদের প্ররোচনামূলক বার্তা দেওয়া থেকে বিরত থাকার আবেদন করেছেন ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (ব়্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, কোনও অবস্থাতেই বাংলাদেশ সরকার তার প্রতিবেশী রাষ্ট্রের অভ্যন্তরীণ বিষয়ে বিশেষ করে সেই দেশ বিরোধী কোনও মন্তব্য বরদাস্ত করবে না।

ঢাকা মহানগর পুলিশ জানায়, রাজধানীতে দেশের সর্ববৃহৎ ঈদ জামাতে জাতীয় ঈদগাহ এবং বায়তুল মোকাররমে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদগাহে প্রবেশের সময় নিরাপত্তার স্বার্থে জায়নামাজ ও ছাতা ছাড়া সঙ্গে কিছুই আনতে পারবেন না মুসল্লিরা। তল্লাশির পর সবাইকে ঈদগাহে প্রবেশ করতে দেওয়া হবে।

পাঠকের মন্তব্য