দেশবাসী ও মীরসরাইবাসীকে ইঞ্জিনিয়ার মোশাররফ এর ঈদের শুভেচ্ছা  

সবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

সবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীসহ প্রিয় মিরসরাইবাসী কে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি আজ এক শুভেশুভেচ্ছা বার্তায় বলেন, কোরবানির মর্ম অনুবাধন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে সকলকে সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তাঁর প্রিয় মীরসরাইবাসী ও দেশবাসীসহ বিশ্বের সকল মুসলিম জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান।

শুভেচ্ছা বার্তায় তিনি আরও বলেন, আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অকুণ্ঠ আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়।

আল্লাহর প্রতি এই অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আযহার অর্থ কোরবানি বা উৎসর্গ করা। তা প্রসারিত করতে হবে সকলের কর্ম ও চিন্তায়।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন,বাংলাদেশ বিশ্ব দরবারে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত। এখানে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম ও আচার অনুষ্ঠানাদি পালন করে আসছে। এটি বাংলাদেশের সম্প্রীতির এক অনুপম ঐতিহ্য। সকল ধর্মের মূলবাণী হচ্ছে মানবকল্যাণ। তাই ধর্মের অপব্যাখ্যা করে স্বার্থান্বেষী মহল যাতে সমাজে অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। কোরবানির শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক। তিনি বলেন, পবিত্র ঈদুল আযহা সবার জন্য বয়ে আনুক কল্যাণ, সবার মধ্যে জেগে উঠুক উৎসর্গ ও ত্যাগের মহিমা- মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।

পাঠকের মন্তব্য