এবারের ঈদে যেসব সিনামা মুক্তি পাচ্ছে | প্রজন্মকন্ঠ

এবারের ঈদে যেসব ছবি মুক্তি পাচ্ছে | প্রজন্মকন্ঠ

এবারের ঈদে যেসব ছবি মুক্তি পাচ্ছে | প্রজন্মকন্ঠ

সব জল্পনা-কল্পনা আর হিসাব-নিকাশের পর অবশেষে চূড়ান্ত হলো ঈদের ছবি। শুরুতে বেশ কয়েকটি ছবির নাম শোনা গেলেও এবারের ঈদুল আজহা উপলক্ষে দেশজুড়ে মুক্তির অপেক্ষায় আছে ৪টি ছবি। নিজ নিজ প্রযোজনা সংস্থা থেকেই ছবি ৪টি মুক্তির বিষয় নিশ্চিত করা হয়েছে। ছবিগুলো হচ্ছে- ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘বেপরোয়া’, ‘ভালোবাসার জ্বালা’ ও ‘ভালোবাসার রাজকন্যা’।

দুই মাস আগে ঈদকে টার্গেট করেই নির্মাতা জাকির হোসেন রাজু শুরু করেন ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটির নির্মাণকাজ। দুই মাস আগে তবে পাবে কি না, তা নিয়ে সংশয় থাকলেও ছবিটির মুক্তি নিশ্চিত হয়েছে। কিন্তু এত অল্প সময়ে ছবির যাবতীয় কাজ শেষ হবে কি না, এ নিয়ে অনেকটাই সংশয়ে ছিলেন নির্মাতা।

এ কারণে বিষয়টি নিয়ে মুখ খোলেননি শাকিব খান। অনেকে ধরেই নিয়েছিলেন এবার হয়তো শাকিববিহীন ঈদ পার করতে হবে দর্শককে। কিন্তু ছবিটি সেন্সর ছাড়পত্র পাওয়ায় পাল্টে যায় সব জল্পনা-কল্পনা। শুধু তাই নয়, ছবিটির প্রশংসাও করেছে সেন্সর বোর্ড। সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামূল কবির বলেন, খুবই চমৎকার একটি ছবি। আমার বেশ ভালো লেগেছে। একটি বাস্তবধর্মী ছবির অভিনয়ে বোর্ডের সবার কাছে বেশ প্রশংসা পেয়েছে। প্রশংসা পাওয়ার মতো ছবি এটি। আশা করি, আসছে ঈদে দর্শকরা সিনেমা হলে একটা পরিচ্ছন্ন সিনেমা দেখতে পাবেন। ছবিটি নিয়ে শাকিব খানও শুটিংয়ের সময় থেকে বলে এসেছেন, ভালো একটি গল্পের সিনেমা হতে যাচ্ছে এটি। ‘পাসওয়ার্ড’-এর পর দর্শকরা ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি দেখেও মুগ্ধ হবেন বলে আশা ব্যক্ত করেছেন শাকিব খান ও পরিচালক রাজু। ছবিটির চিত্রনাট্য করেছেন জহির বাবু। ছবির গানগুলো লিখেছেন জাকির হোসেন রাজু ও গাজী মাজহারুল আনোয়ার। গানগুলোর সুর ও সংগীত করেছেন শফিক তুহিন। এর মধ্যে দুটি গানের দৃশ্যায়ন হয়েছে তুরস্কের ইস্তানবুলে। সিনেমাটি প্রযোজনা করেছে দেশ বাংলা মাল্টিমিডিয়া।

অন্যদিকে ‘বেপরোয়া’ ছবিকে অনেক আগেই ঈদের ছবি হিসেবে ঘোষণা দিয়েছে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। চিত্রনায়িকা ববি এবং চিত্রনায়ক রোশানের এ ছবিটি দর্শকের নতুন বিনোদন দেবে বলে জানান ববি। রোমান্টিক ঘরানার এ ছবিটির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে শাকিব খানের ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির। আর গত ঈদের মতো এবারের ঈদেও ববি আর বুবলীর জোর একটা প্রতিদ্বন্দ্বিতা হবে বলেও ধারণা করছেন চলচ্চিত্রসংশ্লিষ্টরা।

ঈদের আরেক ছবির নাম ‘ভালোবাসার জ্বালা’। ঈদের মতো এত বড় আয়োজনে এমন ছবি মুক্তি দেওয়া পরিচালকের সাহসী পদক্ষেপই বলছেন অনেকে। এর গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বশির আহমেদ। ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগত শাকিল খান ও অর্পা। সাপের গল্প নিয়ে নির্মিত ছবিটি, যাতে দেখা যাবে নাগকে মেরে ফেলেন নায়ক শাকিল খানের বাবা। প্রতিশোধ নিতে শাকিল খানের পুরো বংশ শেষ করে দেওয়ার অঙ্গীকার করে নাগিনী।

পরিচালক জানান, নাগ-নাগিনী নিয়ে গল্পের ছবি দর্শকের এখনো পছন্দ। তারা এখনো এমন গল্পের ছবি দেখতে চান। ছবিতে আরো অভিনয় করেছেন শবনম পারভিন, আফজাল শরীফ প্রমুখ। ঈদে প্রায় ১০টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তির কথা রয়েছে বলে জানালেন পরিচালক।

ভালোবাসার আবেদন চিরন্তন। ভালোবাসার চলচ্চিত্র নির্মাণের বৈশ্বিক এ ধারায় সর্বশেষ সংযোজিত হলো, ‘ভালোবাসার রাজকন্যা’। এটি পরিচালনা করেছেন রাজু আলীম। এটি তার প্রথম চলচ্চিত্র। অভিনয়ে মৌসুমী হামিদ, শিপন মিত্র, অবিদ রেহান, ফারজানা চুমকি, কাজী রাজু ও মিলি বাশার। ছবির দৃশ্যধারণ হয়েছে নেপাল ও বাংলাদেশের বেশ কয়েকটি স্থানে। ভালোবাসার রাজকন্যা চলচ্চিত্রে কাহিনীর বাঁকে বাঁকে রয়েছে টুইস্ট। রাজু আলীম বলেন, ‘ছবির গল্পে নতুনত্ব রয়েছে। ১১০ মিনিট ব্যাপ্তির এ ছবিটি দর্শকের ভালো লাগবে।’ জানা গেছে, ছবিটি ঈদের দিন বেলা ২টা ৩০ মিনিটে চ্যানেল আইতে ওয়ার্ল্ড প্রিমিয়ার করা হবে। আর ছবির বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে রেজওয়ানা চৌধুরী বন্যা এবং ফেরদৌস আরার গান।

পাঠকের মন্তব্য