বেনাপোল সীমান্তে মাদক ও ভারতীয় অবৈধ মালামালসহ আটক-৫

বেনাপোল সীমান্তে মাদক ও ভারতীয় অবৈধ মালামালসহ আটক-৫

বেনাপোল সীমান্তে মাদক ও ভারতীয় অবৈধ মালামালসহ আটক-৫

শাহাবুদ্দিন আহমেদ, বেনাপোল প্রতিনিধি : খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)-এর অধীনস্থ পুটখালী বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭-এস এর ১৫২-আর হতে ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বাঁশঝাড়ের নিচে কাঁচা রাস্তার উপর একদল চোরাকারবারীকে ধাওয়া দিয়ে পলায়নরত মোঃ মন্টু মিয়া (৪০), পিতা-মৃত ফজলে করিম এবং মোঃ শফিকুল ইসলাম (২৮), পিতা-মৃত মোজ্জামেল হক খোকন, উভয়ের গ্রাম-পুটখালী উত্তরপাড়া, পোস্ট-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরদ্বয়কে ১৭৬ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ আটক করে এবং তাদের সাথে থাকা অন্য ০৪ জন চোরাকারবারী (১) মোঃ লোকমান বিশ্বাস, পিতা-মোঃ হাসেম আলী বিশ্বাস, গ্রাম-মহিষাডাঙ্গা বারপোতা, (২) মোঃ জাহাংগীর আলম (৩৫), পিতা-মোঃ আব্দুর রাজ্জাক, (৩) মোঃ কিতাব আলী (২৭), পিতা-মোঃ আতাউল মল্লিক (৪) মোঃ ইসরা (২৬), পিতা-মোঃ আব্দুল কাদের, সকলের গ্রাম-পুটখালী উত্তরপাড়া, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর পলায়ন করে।

অপরদিকে, পুটখালী বিওপির অন্য একটি টহল দল কর্তৃক পুটখালী গ্রামস্থ বটতলা বিজিবি পোস্টের সামনে পাকা রাস্তার উপর অটোবাইক তল্লাশী করে মোঃ নূর ইসলাম (২৬), পিতা-আলাউদ্দিন, মোঃ আমিনুর রহমান (১৯), পিতা- মোঃ আছির উদ্দিন এবং মোঃ তারেক হোসেন (২০), পিতা- মোঃ তাজ উদ্দিন আহমেদ সকলের গ্রাম-পুটখালী পশ্চিম পাড়া, থানা- বেনাপোল পোর্ট, জেলা-যশোরদেরকে অবৈধভাবে ভারত হতে আনীত ১৪টি ভারতীয় বিভিন্ন প্রকার মোবাইল ফোনসহ আটক করা হয়।

গোগা বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ৩৬-আর পিলার হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ০১টি ভারতীয় গরু আটক করে।

দৌলতপুর বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ১৮/১ এস হতে ৬০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাঠপাড়া নামক স্থান হতে ভারতীয় ২৯০ প্যাকেট বিভিন্ন প্রকার আতশ বাজি আটক করে। এছাড়াও সীমান্ত পিলার ১৭/৯ এস হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দৌলতপুর গ্রামস্থ বাঁশবাগান হতে অবৈধভাবে বিনা পাসপোর্টে ভারত হতে বাংলাদেশে আসার সময় ০১ জন (পুরুষ) বাংলাদেশী নাগরিককে আটক করে।

খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান গোপন সংবাদের ভিত্তিতি জানতে পেরে এ অভিযান পরিচালনা করা হয়। পরবর্তিতে আমাদের মাদক বিরোধী ও সমস্ত চোরাচালনীদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।

আটককৃত আসামী ও মাদকদ্রব্য বেনাপোল পোর্ট থানায় এবং অন্যান্য মালামাল বেনাপোল কাস্টম হাউজ এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমকারী বাংলাদেশী নাগরিককে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

পাঠকের মন্তব্য