কাশ্মির সীমান্তে চলছে ভারত-পাকিস্তানের অঘোষিত যুদ্ধ 

কাশ্মির সীমান্তে চলছে ভারত-পাকিস্তানের অঘোষিত যুদ্ধ 

কাশ্মির সীমান্তে চলছে ভারত-পাকিস্তানের অঘোষিত যুদ্ধ 

কাশ্মির সীমান্তের টাট্টাপানি এলাকার নিয়ন্ত্রণ রেখায় আজ মঙ্গলবার পাকবাহিনীর গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন সেনা কর্মকর্তাও রয়েছেন। এ ছাড়া অনেকে আহত হয়েছে। এমন দাবি করেছে পাকিস্তান সেনাবাহিনী।

অন্যদিকে ভারতের পক্ষ থেকে পাক বাহিনীর এই দাবিকে উড়িয়ে দিয়ে বলা হয়েছে, ভিন্ন একটি স্থানে এক ভারতীয় সেনাকে গুলি করে হত্যা করেছে পাকিস্তানীরা। উভয়পক্ষই প্রতিপক্ষের বিরুদ্ধে ‘বিনা উস্কানিতে সীমান্ত লঙ্ঘন’ ও অস্ত্রবিরতি ভঙ্গের অভিযোগ করেছে।

মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল আসিফ গফুর টুইট করে জানান, ভারতীয় সেনাবাহিনীর গুলিতে পাকিস্তানের তিন বেসামরিক ব্যক্তি নিহত হন। এর মধ্যে একজন সাত বছরের শিশু রয়েছে।

টুইট বার্তায় আসিফ গফুর বলেন, পাকিস্তানের সেনাবাহিনী ভারতীয় পোস্ট লক্ষ্য করে হামলা করে। এতে এক সেনা কর্মকর্তাসহ ৬ ভারতীয় সেনা সদস্য নিহত হয়। এ সময় অনেকে আহত হয়েছে। পাকিস্তানের সেনাবাহিনীর হামলায় ভারতীয় সেনাবাহিনীর দুটি বাঙ্কার ধ্বংস হয়।

আউটলুক ইন্ডিয়া ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তার বরাতে জানিয়েছে, ৬ সেনা নিহত হওয়ার বিষয়টিকে ‘পাকিস্তানী প্রপাগান্ডা’ বলে অভিহিত করা হয়েছে।

তবে ওই কর্মকর্তা জানান, জম্মু কাশ্মিরের কৃষ্ণঘাটি সেক্টরে আজ পাকিস্তান বাহিনী বিনা উস্কানিতে গুলি চালিয়ে এক ভারতীয় সেনাকে হত্যা করেছে। অন্য ৪ জন আহত হয়েছেন। ‘পাকিস্তানের পক্ষ থেকে টুইট করে যে সংখ্যার কথা বলা হয়েছে তা কল্পিত’, বলেন ওই কর্মকর্তা।

সূত্র: আউটলুক ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস, ডন।

পাঠকের মন্তব্য