ইয়েমেনের উপর হামলা চালানোর পরিকল্পনা ইসরাইলের 

ইয়েমেনের উপর হামলা চালানোর পরিকল্পনা ইসরাইলের 

ইয়েমেনের উপর হামলা চালানোর পরিকল্পনা ইসরাইলের 

ইয়েমেনের হুতি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধাদের ওপরে সামরিক হামলা চালানোর পরিকল্পনা জোরদার করেছে ইহুদিবাদী ইসরাইল। হুথি যোদ্ধারা যাতে ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে সফল যোগাযোগ প্রতিষ্ঠা করতে সক্ষম না হয় সেজন্য তেলআবিব এই হামলার পরিকল্পনা নিয়েছে।

কুয়েতের দৈনিক পত্রিকা আল-জারিদা জানিয়েছে, ইয়েমেনের হুতি আন্দোলন এবং সেখানে তৎপর লেবাননের হিজবুল্লাহ যোদ্ধাদের অবস্থানে হামলার চিন্তা করছে ইসরাইল। হিজবুল্লাহ যোদ্ধারা ইয়েমেনের দক্ষিণে বাবুল মান্দেবের কাছে তৎপর রয়েছে বলে কুয়েতের ওই পত্রিকা দাবি করেছে। পত্রিকাটির খবরে বলা হয়েছে, ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদ এবং সামরিক গোয়েন্দা সংস্থা খুবই তৎপর রয়েছে যাতে ইরান থেকে ইয়েমেনে অস্ত্র যেতে না পারে।

কুয়েতি পত্রিকার খবরে আরো দাবি করা হয়েছে, হুথিদের পরিবর্তে ইরাকের স্বেচ্ছাসেবী সংস্থা হাশ্‌দ আশ-শাবির কাছে কিছু ড্রোন এবং ক্ষেপণাস্ত্র পাঠানো হয়েছে যাতে ইসরাইলকে ফাঁকি দেয়া যায়। সম্প্রতি হাশ্‌দ আশ-শাবির কয়েকটি অবস্থানে হামলা চালানো হয়েছে। ইরাকের অনেক সংসদ সদস্য এবং হাশ্‌দ আশ-শাবির কর্মকর্তারা ধারণা করছেন, এসব হামলার পেছনে ইসরাইল রয়েছে। ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সম্প্রতি ইঙ্গিতে ইরাকে হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

পাঠকের মন্তব্য