সরকারের ‘পতন অনিবার্য’ মন্তব্য করলেন অলি আহমেদ

অলি আহমেদ

অলি আহমেদ

জাতীয় নির্বাচনের পর সরকার পতনের আন্দোলনের কথা বললেও মাঠে দেখা যায়নি বিরোধী কোনো দলকেই। তবে বছর না পেরুতেই এখনই নির্বাচনের স্বপ্ন দেখছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টিকে (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ। সরকারের ‘পতন অনিবার্য’ মন্তব্য করে তিনি নিজের নেতৃত্বাধীন দলকে নির্বাচনের জন্য প্রস্ততি নেয়ার নির্দেশ দিয়েছেন জাতীয় মুক্তিমঞ্চের এ আহ্বায়ক।

শনিবার (২৪ আগস্ট) বিকেলে এক অনুষ্ঠানে নেতা-কর্মীদের উদ্দেশে এ নির্দেশনা দেন তিনি।

অলি বলেন, যেকোনো সময় নির্বাচনের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। নিজের কর্মকাণ্ডের কারণেই এই সরকারের পতন হবে, পতন যখন হবে; নতুন সরকার গঠিত হবে। নতুন সরকারের মাধ্যমেই নির্বাচন হবে।

নির্বাচনের জন্য তিনি প্রার্থী তালিকা প্রস্তুত করার কাজ করছেন জানিয়ে বলেন, আমাদের সব পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে। আপনারা যারা আজকে যোগদান করেছেন তাদের মধ্যে যারা প্রার্থী হতে আগ্রহী তাদের অনুরোধ করবো- নির্বাচনের জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত থাকতে হবে।

এই সরকারকে কেউ ধাক্কা দিয়ে ফেলানোর দরকার নেই বলেও মন্তব্য করেন তিনি। বলেন, অর্থনৈতিক ধস যেকোনো সময় নামবে, ব্যাংকের অবস্থা লক্ষ্য করুন, ব্যবসা-বাণিজ্য বন্ধ, বেকার যুবকদের চাকুরি নাই, তাহলে একটা দেশ কিভাবে চলে?

প্রধানমন্ত্রীকে নিয়ে অলি বলেন, একমাস-দুই মাস পরপরই বাইরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। মন্ত্রিসভার সদস্যরা তারাও ঘুরে বেড়াচ্ছেন। জবাবদিহিতা না থাকার কারণে জনগণ দিশেহারা। একটা সময় আসবে আপনাদেরকেই জনগণকে বোঝাতে হবে, ঐক্যবদ্ধ করতে হবে এবং মুক্তিমঞ্চের অধীনে তাদেরকে নির্বাচনের জন্য উদ্ধুব্ধ করতে হবে।

রাজধানীর কাওরান বাজারের দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক দলের শতাধিক নেতা-কর্মী জাতীয় মুক্তিমঞ্চে যোগান করেন।

এসময় এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, যোগদানকারীদের মধ্যে আইনজীবী শরীফ আবদুল্লাহ হিল সাকী উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য