প্রধানমন্ত্রীকে দলের লোক থেকেও সতর্ক থাকার পরামর্শ

প্রধানমন্ত্রীকে দলের লোক থেকেও সতর্ক থাকার পরামর্শ

প্রধানমন্ত্রীকে দলের লোক থেকেও সতর্ক থাকার পরামর্শ

১৫ আগস্ট ট্রাজেডির পুনরাবৃত্তি এড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দলের লোক থেকেও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তার রাজনৈতিক মিত্র দল সাবেক তথ্যমন্ত্রী, জাসদের সভাপতি হাসানুল হক ইনু। রোববার ঢাকার তোপখানা রোডের প্রেস কাউন্সিলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এই পরামর্শ দেন তিনি।

সাবেক তথ্যমন্ত্রী বলেন, শুধু বিএনপি ও জঙ্গি দমন করলে চলবে না, ঘরের আপনজনদের সম্পর্কে সতর্কতা অবলম্বন করতে হবে। যদি না করেন, তা হলে আবার দুর্ঘটনার স্বীকার হতে পারেন। তিনি বলেন, সেদিন ঘরের ভিতরের আপনজনরা ঘর কাটা ইঁদুর হয়ে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। ঘরকাটা ইঁদুর সম্পর্কে সতর্ক থাকতে হবে।

তিনি আরো বলেন, এক মাস ধরে আমরা শোকের মাস পালন করছি, এই মাসে বিএনপি-জামায়াতের জঙ্গিরা বঙ্গবন্ধু হত্যার নিন্দা করে বিজ্ঞপ্তি দেয়নি। যেহেতু দেয়নি, বিএনপি-জামায়াত জঙ্গি চক্ররা এখনও বাংলাদেশের জন্য হুমকি হয়ে আছে।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রেখে জাসদ সভাপতি বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনার ফেরত যাত্রায় আছি। এর নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্ব দেশকে সাম্প্রদায়িকতা ও সামরিক শাসনের অন্ধকার থেকে টেনে তুলে নিয়ে আসতে পেরেছি।

এখন দেশের উন্নয়নের জন্য দুর্নীতিবাজদের অন্তরায় হিসেবে চিহ্নিত করে তাদের দমনের দাবি জানান শেখ হাসিনার সাবেক তথ্যমন্ত্রী ইনু।

তিনি বলেন, ১৬ হাজার লুটেরা-দুর্নীতিবাজ দেশের অর্থনীতিকে জিম্মি করার চেষ্টা করছে। এরা ১৫ অগাস্টের ঘরকাটা ইঁদুরের মতো ফসলকাটা ইঁদুর। এই ফসলকাটা ইঁদুরদের ধ্বংস করতে না পারলে সোনার বাংলা গড়া সম্ভব নয়।

আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা শামসুল হক টুকু, বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, সহসভাপতি রেদুয়ান খন্দকার বক্তব্য রাখেন।

পাঠকের মন্তব্য