৭৬ প্রার্থীর জমা দেয়া মনোনয়ন ফরম যাচাই-বাছাই শেষ

ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল

ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল

ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে শীর্ষ দুই পদের জন্য ৭৬ জন প্রার্থীর জমা দেয়া মনোনয়ন ফরম যাচাই-বাছাই শেষ হয়েছে। এর মধ্যে সভাপতি পদে ২৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ৪৯ জন।

সোমবার যাচাই বাছাই শেষ হলেও কতজনের মনোনয়নপত্র বৈধ হয়েছে তা এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়া হয়নি। তবে বিবাহিত, সনদপত্র না দেয়া ও অসত্য তথ্য দেয়ার কারণে ১০টি মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া সাধারণ সম্পাদক পদে দুজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

সভাপতি পদে যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন- আল মেহেদী তালুকদার, মো. আসাদুল আলম টিটু, এম আরজ আলী শান্ত, আরাফাত বিল্লাহ খান ও আবদুল হান্নান।

এছাড়া বিবাহিত হওয়ার কারণে সাধারণ সম্পাদক পদে নাদিয়া পাঠান পাপনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। সাধারণ সম্পাদক পদে সাজ্জাদ হোসেন রুবেল ও নাইম হাসান মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

বিএনপির ভ্যানগার্ড হিসেবে খ্যাত জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

গত ২০ আগস্ট মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে ৭৬ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন। এর মধ্যে সভাপতি পদে ২৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ৪৯ জন।

পুনঃতফসিল অনুযায়ী, ১৯ ও ২০ আগস্ট মনোনয়নপত্র জমা নেয়া হয়। ৩১ আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন।

নির্বাচন পরিচালনার জন্য ছাত্রদলের সাবেক নেতা খায়রুল কবির খোকনের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি, ফজলুল হক মিলনের নেতৃত্বে পাঁচ সদস্যের বাছাই কমিটি এবং শামসুজ্জামান দুদুর নেতৃত্বে তিন সদস্যের আপিল কমিটি গঠন করেছে বিএনপি।

পাঠকের মন্তব্য