রংপুর-৩, আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু

রংপুর-৩, আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু

রংপুর-৩, আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১ টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

এ সময় রংপুর-৩ আসনের জন্য আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য চৌধুরী খালেকুজ্জামান এবং রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আনারুল ইসলাম।

এ সময় আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, রংপুর-৩ আসনের জাতীয় নির্বাচনে আমাদের জোট শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হয়েছে। যার ফলে গত নির্বাচনে মাত্র ১৪-১৫টি মনোনয়ন ফরম কম বিক্রি হয়েছিল। কিন্তু এবার উপ-নির্বাচনে অনেক বেশি মনোনয়ন বিক্রি হবে বলে আশা করেন তিনি।

৩ ও ৪ সেপ্টেম্বর যথাক্রমে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা যাবে। সংগৃহীত ফরম পূরণ করে আগামী বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকাল ৫টার মধ্যে জমা দেয়া যাবে।

১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। রোববার ওই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনের প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।

এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। ৫ অক্টোবর হবে ভোট গ্রহণ।

পাঠকের মন্তব্য