বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

সেমিফাইনালের টিকেট নিশ্চিতই ছিল। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে স্বাগতিক স্কটল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের মেয়েরা নিশ্চিত করেছে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডার্ক ওয়াথ লুইস মেথডে স্কটিশদের ১৩ রানে হারিয়েছে টাইগ্রেসরা। 

যে ম্যাচটি স্কটল্যান্ডের কাছে ছিল বাঁচা-মরার লড়াই। এই হারে আসর থেকেই বিদায় নিয়েছে স্বাগতিক মেয়েরা। তাদের হারে বাংলাদেশের সঙ্গে সেমিফাইনালে পৌঁছেছে পাপুয়া নিউগিনি।

বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতে দেরি হওয়ায় সিদ্ধান্ত নেয়া হয় ম্যাচ হবে ইনিংস প্রতি ১৭ ওভার করে। যেখানে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশের মেয়েরা। উদ্বোধনী ব্যাটসম্যান মুরশিদা খাতুনের ২৬ রান ও  নিগার সুলতানা জ্যোতির ৩৭ বলে ৩৫ রানের উপর ভর করে নির্ধারিত ১৭ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১০৪ রান। 

কিন্তু এরপরই নামে বৃষ্টি। ফলে স্কটল্যান্ডকে পুনঃনির্ধারিত টার্গেট দেয়া হয় ৮ ওভারে ৬৩ রান। এই রান তাড়া করতে নেমে কখনোই ভালো অবস্থানে ছিল না স্বাগতিকরা। শেষ পর্যন্ত ৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৯ রানেই থামে স্কটল্যান্ডের মেয়েরা। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ বি গ্রুপের রানার-আপ আয়ারল্যান্ড। ওই গ্রুপের চ্যাম্পিয়ন থাইল্যান্ড সেমিফাইনালে লড়বে এ গ্রুপ রানার-আপ পাপুয়া নিউগিনির বিপক্ষে।  

পাঠকের মন্তব্য