দেশের প্রতিটি জেলা-উপজেলা পর্যায়ে হবে মিনি স্টেডিয়াম

 যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

জেলা ও উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য সংসদ সদস্যদের দেয়া তালিকা ধরে মাঠ পর্যায়ের কাজ চলছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তালিকা চূড়ান্ত হলে কাজ শুরু হবে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তরকালে সরকারি দলের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের প্রথম পর্যায়ের ২৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ শেষ হয়েছে, দ্বিতীয় পর্যায়ের জন্য কাজ চলছে।

জাহিদ আহসান রাসেল বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের প্রথম পর্যায়ে ২৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ হয়েছে। দ্বিতীয় পর্য়ায়ের প্রকল্প হাতে নিয়েছি। আমি সংসদ সদস্যদের চিঠি দিয়েছিলাম যেন প্রস্তাবনা আসে। যারা প্রস্তাবনা দিয়েছেন তাদের তালিকাগুলো নিয়ে মাঠ পর্যায়ে কাজ করা হচ্ছে। মাঠ পর্যায়ের কাজ শেষ হলে চূড়ান্ত হবে।

মাহী বদরুদ্দোজা চৌধুরীর অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, জেলা উপজেলা পর্যায়ে যেসব খেলার উপযোগী মাঠ আছে সেগুলোকে প্রকল্পের আওতায় এনে স্টেডিয়াম করা হবে। মাদকমুক্ত সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ গঠনে খেলার মাঠের বিকল্প নেই।

পাঠকের মন্তব্য