টেকনাফে মালয়েশিয়াগামী ১০ নারীসহ ১৬ রোহিঙ্গা আটক

টেকনাফে মালয়েশিয়াগামী ১০ নারীসহ ১৬ রোহিঙ্গা আটক

টেকনাফে মালয়েশিয়াগামী ১০ নারীসহ ১৬ রোহিঙ্গা আটক

টেকনাফ থেকে অবৈধভাবে সাগর পথে মালয়েশিয়া পাড়ি দেওয়ার প্রাক্কালে ১০ নারীসহ ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছেন বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী। শনিবার ১৪ সেপ্টেম্বর রাত ৮টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়ার এলাকায় সমুদ্র সৈকতের তীর থেকে তাদের আটক করা হয়।

আটক হওয়া রোহিঙ্গারা হলেন উখিয়ার কুতুপালং ডি-৪ এর তসলিমা আক্তার (১৮), ছেনোয়ারা বেগম (২৮), শেহেলা পারভিন (৭), শাহা নুর (৪০), ছমুদা বিবি (৮), সাজিদা বেগম (৩৩), নজির আহমদ (২৮), মো আতিক (২৩), বালুখালি ক্যাম্পের জুহুরা বেগম (১৮), ইমরান হোসেন (২২), নুর আয়েশা (১৮), ফারভিন আক্তার (১৮), জাহেদা বেগম (৪০), ওম্মে জমিলা (১৬), ফাতেমা বেগম (১৮)। তারা সবাই গত দুই বছর আগে মিয়ানমার থেকে পালিয়ে এসে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নিয়েছিলেন।

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী টেকনাফ স্টেশন কমান্ডার লে. সোহেল রানা বলেন, ‘১৪ সেপ্টেম্বর শনিবার রাতে সাগর পথে মালয়েশিয়া পাড়ি দিতে টেকনাফ হাবিবছড়া এলাকা দিয়ে রোহিঙ্গাদের একটি দল সমুদ্রে পথে মালেয়শিয়া যাবার প্রস্ততি নেওয়ার সময় স্থানীয় লোকজন তাদের বাঁধা দেন। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ২ জন শিশু, ১০ নারী এবং ৪ জন পুরুষ। আটক যাত্রীরা ওই এলাকার দালালের মাধ্যমে সাগর পথে মালয়েশিয়া যাচ্ছিল বলে স্বীকার করেছে। তাদেরকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’। 

পাঠকের মন্তব্য