রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরির জড়িত পুলিশের ২ কর্মকর্তা ক্লোজড 

রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরির জড়িত পুলিশের ২ কর্মকর্তা ক্লোজড 

রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরির জড়িত পুলিশের ২ কর্মকর্তা ক্লোজড 

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তিন রোহিঙ্গা যুবকের পাসপোর্ট করার বিষয়ে তদন্তে নেমেছে জেলা পুলিশ। এদিকে, পাসপোর্ট যাচাই-বাছাই করার (ভেরিফেকেশন) দায়িত্বে নিয়োজিত জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) দুই কর্মকর্তা এএসআই নুরল হুদা ও আবুল কালাম আজাদকে ক্লোজড করেছে জেলা পুলিশ।

শনিবার রাতে তাদের দুইজনকে ক্লোজড করে পুলিশ লাইনে পাঠানো হয়েছে বলে জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, অভিযুক্ত ঐ দুই পুলিশ কর্মকর্তাকে এর আগে তাদেরকে শোকজ করে কারণ দশানোর জন্য নির্দেশ দেওয়া হয়

তাদের কারণ দর্শানের জবাব সন্তোষজনক না হওয়ায় কোনও দায়িত্ব না দিয়ে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তদন্তের রিপোর্ট আসলে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে। জানা যায়, জেলার সেনবাগ উপজেলার ঠিকানা ব্যবহার করে যে তিনজন রোহিঙ্গা যুবক বাংলাদেশি পাসপোর্ট নিয়েছেন এ পাসপোর্ট ভেরিফেকেশনে এ কর্মকর্তারা দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৬ই সেপ্টেম্বর) বাংলাদেশী পাসপোর্টধারী তিন রোহিঙ্গা যুবককে চট্টগ্রাম আকবর শাহ থানা এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে। নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ পরিচালক মোহাম্মদ নুরল হুদা জানান, এ ঘটনায় ওই অফিসের কারো জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মন্তব্য