সোনারগাঁয়ে আসছেন হেফাজতে ইসলামের আমীর, ১৭ সেপ্টেম্বর  

হেফাজতে ইসলামের আমীর

হেফাজতে ইসলামের আমীর

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, বাংলাদেশ কওমী মাদ্রাসার শিক্ষা বোর্ডের সভাপতি আল্লামা শাহ আহমদ শফী (দা.বা) ও বেফাকের মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস (দা.বা.) সহ বেফাক নের্তৃবৃন্দের ১৭ সেপ্টেম্বর সোনারগাঁয়ের বারদী তাবলীগী মারকাজ মসজিদ প্রাঙ্গনে আগমনে ধন্য হবেন সোনারগাঁয়ের মাটি, মানুষ ও কওমী সন্তানেরা।গত  বৃহস্পতিবারই বেফাক  সোনারগাঁ শাখার সহ সভাপতি ও মোগরাপাড়া চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মহি উদ্দিন খাঁন  এ আগমনের বার্তা নিশ্চিত করেন।     

তিনি আরো জানান, হযরতের বরকতী আগমনের মধ্য দিয়ে কয়েক ধাপ এগিয়ে যাবে সোনারগাঁয়ের দ্বীনি কর্ম চাঞ্চল্য ও তৎপরতা। সোনারগাঁ বেফাকভুক্ত কওমী মাদ্রাসা সমূহের ছাত্র ও ওস্তাদদের লেখাপড়ার মান আরো উন্নতির শিখরে পৌছবে। নতুন সাজে সজ্জিত হবে সোনারগাঁয়ের ওলামা কেরামগনের ইত্তেহাদ ও ইত্তেফাক। দুর্বল হবে ইসলাম বিরোধী শক্তির অপকৌশল ও তৎপরতা। আরো স্মরন করিয়ে দিবে শায়খ শরফ উদ্দিন আবু তাওয়ামা রহ. এর ছয়শত বছর পূর্বের পাক ভারত উপ মহাদেশের ঐতিহাসিক দরসে হাদিসের কথা।

খাঁন সাহেব বলেন, ইতি পূর্বে যাদের আগমনে বার বার ধন্য হয়েছিল সোনারগাঁয়ের মাটি, মানুষ ও কওমী সন্তানরা। তারা হলেন, আকাবীরে দারুল উলুম দেওবন্দ। বিশেষ করে আওলাদে রাসুল সাইয়্যিদ আসআদ মাদানী রহ., হযরত হাফিজ্জী হুজুর রহ., শাইখুল হাদিস সাহেব হুজুর রহ., চরমোনাই পীর সাহেব হুজুর রহ.,উজানীর পীর সাহেব হুজুর রহ., নানুপুরীর পীর সাহেব হুজুর রহ. ও সংগ্রামী সাধক মুফতি আমীনি রহ. সহ অনেক ওলামায়ে কেরাম গন।

সোনারগাঁবাসী জেনে আনন্দি হবেন আলহামদুলিল্লাহ এই বীরপুরুষদের আগমনে আল্লাহপাক সোনারগাঁয়ের মাটিকে দ্বীনের জন্য কবুল করেছেন। যার ফলে ১৫০টি মত কওমী মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১০টির মতো দাওরায়ে হাদিস মাদ্রাসা। যেখানে একই সঙ্গে চলছে হক্কানী পীরমাশায়েখদের ত্বরীকার মেহনত, কওমী সন্তানদের জিম্মাদারীতে চলছে দাওয়াত ও তাবলীগী মেহনত।

ওই মাহফিলে সোনারগাঁয়ে সবাইকে উপস্থিত হয়ে হযরতকে সরাসরি দেখে বরকত হাসিল করার জন্য উদার্থ আহবান জানান তিনি এবং মাহফিলটি যারা আয়োজন করেছেন বিশেষ করে নারায়ণগঞ্জ জেলা বেফাকের সভাপতি মাওলানা আব্দুল কাদির (দা.বা.) ও বেফাকের সোনারগাঁ শাখার সভাপতি মাদানী রহ. এর উত্তরসূরী আল্লামা মুফতি হাতেম সহ সকলকে মোবারকবাদ জানান।

পাঠকের মন্তব্য