অবৈধ জুয়ার আড্ডা ও ক্যাসিনো চলতে দেয়া হবে না

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, রাজধানীতে অবৈধ জুয়ার আড্ডা ও ক্যাসিনো চলতে দেয়া হবে না। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পাশাপাশি পুলিশও ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান শুরু করবে। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, এসব জুয়ার বোর্ড ও ক্যাসিনো পরিচালনার ক্ষেত্রে যত প্রভাবশালীরাই জড়িত থাকুক না কেন আইন প্রয়োগের ক্ষেত্রে পুলিশ কঠোর হবে। র‌্যাব অভিযান শুরু করেছে পুলিশও করবে। এরইমধ্যে রাজধানীর বিভিন্ন এলাকার জুয়ার বোর্ড ও ক্যাসিনোর তালিকা তৈরি করা শুরু হয়েছে। রাজধানীতে অবৈধ জুয়ার আড্ডা ও ক্যাসিনো চলতে দেয়া হবে না।

তিনি বলেন, এরইমধ্যে একটি জোনের তালিকা আমি পেয়েছি। অন্য জোনের তালিকাও করা হচ্ছে। র‌্যাব যেমন অভিযান শুরু করেছে তেমনি পুলিশের ভূমিকাও একই রকম। জুয়ার বোর্ড কিংবা ক্যাসিনোর সঙ্গে চলছে মাদক সেবন। ক্যাসিনোতে যারা জুয়া খেলতে আসেন তারাই মাদক সেবন করছেন। ক্যাসিনো যদি বন্ধ হয়ে যায় তাহলে সেখানে মাদক সেবনও বন্ধ হবে। ক্যাসিনো বন্ধ করেও যদি কেউ মাদকের কারবার চালানোর চেষ্টা করে তবে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, নির্মল বিনোদন হলে পুলিশ সহযোগিতা করবে। কিন্তু সেখানে বিনোদনের নামে যদি অশালীন ও অবৈধ কিছু চলে, মাদক সেবন হয় তাহলে সেখানেও একই রকম পদক্ষেপ গ্রহণ করা হবে। নজরদারিতে থাকবে।

পাঠকের মন্তব্য