আদিবাসী কল্যাণ সমিতির আয়োজন ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত 

আদিবাসী কল্যাণ সমিতির আয়োজন ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত 

আদিবাসী কল্যাণ সমিতির আয়োজন ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত 

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার ৫ নং বালিয়া ইউনিয়নে ভুল্লী ডিগ্রী কলেজ মাঠ ও বালিয়া ইউনিয়নের বড় বালিয়া আদিবাসী কল্যাণ সমিতির আয়োজনে ওয়ান ডে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত।

মাদকের ভয়াবহতা থেকে দূরে থাকতে ক্রিয়াই শক্তি এ শ্লোগনে স্থানীয় দুটি ক্লাবের উদ্দোগ্যে ভুল্লী ডিগ্রী কলেজ মাঠ ও এম.বি.এস.সি উচ্চ বিদ্যালয় মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। আদিবাসী কল্যাণ সমিতির আয়োজনে ওয়ান ডে ফুটবল টুর্নামেন্টের ফাইনালে দিনাজপুর বাংঙ্গালীপাড়া আদিবাসী চাষী ক্লাব ২-০ গোলে দিনাজপুর, বোচাগঞ্জ কালিতলা ফুটবল একাডেমী ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ফুটবল র্টুনামেন্টে মোট ০৮টি দল বিভিন্ন এলাকা থেকে এসে অংশ নেয়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে দলে দলে হাড্ডাহাড্ডি লড়াই। ফুটবল খেলা উপভোগ করতে বিভিন্ন এলাকা থেকে ছুটে আসে বিভিন্ন বয়সের পুরুষ, মহিলা, উঠতি বয়সের যুবক,তরুণরা। প্রখর রোদে উপভোগ করে প্রিয় ফুটবল খেলা। খেলায় হাড্ডাহাড্ডি লড়াইয়ে পৃথক দুটি খেয়ায় বিজয়ী হয় দুই দল । 

অনুষ্ঠানে ভুল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জুলফিকার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কুরাইশি,বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ,৫ নং বালিয়া ইউনিয়ন চেয়ারম্যান নুরে আলম মুক্তি। বালিয়া স্কুলে ফুটবল টুর্নামেন্টটি উদ্বোধন করেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফুল হক চৌধুরী। 

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান সাদেক কুরাইশি বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশ মাতা শেখ হাসিনা দেশের মানুষের শান্তির জন্য অক্লান্ত পরিশ্রম করে কাজ করে যাচ্ছেন।তিনি খেলার জন্য অনেক উদ্দোগ গ্রহন করেছেন।তিনি খেলোয়ারদের জন্য অনেক অনুদান দিচ্ছেন।তাই আমাদের উচিৎ বেশি বেশি করে মানসম্মত খেলাধুলা আয়োজন করা। আমরা সবাই মাদক থেকে দূরে থাকি,মাদক মানুষকে অমানুষ করে। খেলা ধুলা করলে মন মানসিকতা ভালো থাকে,তাই আমাদের খেলা ধুলা বেশি বেশি করার প্রয়োজন। আসুন আমরা সবাই মাদকের বিরুদ্ধে সোচ্চার হই। অনুষ্ঠানটি সঞ্চালনা ও সার্বিক তত্তাবধান করেন ফরহাদ আহম্মেদ রিংকু চৌধুরী। সভাপতিত্ব করেন, রবিন টুডু, বড় বালিয়া আদিবাসী কল্যাণ সমিতি, বালিয়া, ঠাকুরগাঁও। খেলায় রেফারীর ও লাইসম্যান দায়িত্ব পালন করেন শাহ আজিজ, একরামুল হক, মাহবুর রহমান, মেহেদী হাসান ও ফিরোজ ইসলাম। এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য