বাংলাদেশের প্রশংসায় বিশ্বের শীর্ষ ধনী বিল গেটস

বাংলাদেশের প্রশংসায় বিশ্বের শীর্ষ ধনী বিল গেটস

বাংলাদেশের প্রশংসায় বিশ্বের শীর্ষ ধনী বিল গেটস

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রে সফরে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতকালে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির ব্যাপক প্রশংসা করেছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। 

নিউ ইয়র্কের স্থানীয় সময় বুধবার সকালে লোটে প্যালেস নিউইয়র্ক হোটেলে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন দাতব্য সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটস। মোট ৫১ বিলিয়ন ডলারের বেশি তহবিল নিয়ে কাজ করে বিশ্বের সবচেয়ে বড় দাতব্য সংস্থাগুলোর একটি বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। বিভিন্ন উন্নয়নশীল দেশে তারা দারিদ্র বিমোচন এবং স্বাস্থ্য ও শিক্ষার উন্নয়নে কাজ করে। যুক্তরাষ্ট্রেও যাতে কেউ শিক্ষা ও মৌলিক অধিকার থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্যে কাজ করে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বিল গেটসের সাক্ষাত প্রসঙ্গে বৃহস্প্রতিবার নিউ ইয়র্কের স্থানীয় সময় রাত ৮ টায় জাতিসংঘ শিশু তহবিল- ইউনিসেফ কার্যালায়ের হেনরি ল্যাবউসি কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে বিল গেটস এসেছিলেন। তিনি বাংলাদেশের অত্যন্ত সুন্দর প্রশংসা করলেন। তিনি বলেছেন, বাংলাদেশ স্বাস্থ্যখাতে অভাবনীয় সাফল্য অর্জন করেছে। বিশেষ করে ভেকসিনে। এ সব বিষয়ে বিলগেটস সহযোগিতা করতে চেয়েছেন। তারা নতুন ভেকসিন তৈরি করেছে বাংলাদেশ। যেটা টাইফয়েড, কলেরা রোগ নিরাময়ে কাজ করে। বিল গেটসকে প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমাদের দেশে মোটামুটি ভাবে আমরা কলেরা নিধন করেছি। এটা আমাদের নিয়ন্ত্রণে আছে।

পাঠকের মন্তব্য