জিয়ার আমল থেকে ক্লাবে জুয়া-হাউজি চালু আছে : মেনন

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন

বিএনপির প্রতিষ্ঠিাতা জিয়াউর রহমানের সময় থেকে দেশে জুয়া-হাউজি চালু হয়েছে বলে মন্তব্য করেছন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন।

সম্প্রতি রাজধানীর ফকিরেরপুলের ইয়ংম্যানস ক্লাবো অভিযান চালিয়ে পাওয়া ক্যাসিনোতে ফলাও করে তার নাম জুড়ে দেওয়ার বিষয়ে তিনি বলেন, জিয়ার আমল থেকে ক্লাবে জুয়া-হাউজি চালু আছে। ক্যাসিনো এসেছে হয়ত ২০১৭-১৮ সালে। তাই পরস্পর দোষারোপ করে লাভ নেই, ব্যবস্থাটা বদলাতে হবে।

সাময়িক ও ক’দিনের সাফ শুদ্ধের অভিযান চালিয়ে দুর্নীতি বন্ধ করা যায় না বলেও মন্তব্য করেন রাশেদ খান মেনন। শুক্রবার দুপুরে উপজেলার আশুলিয়া প্রেসক্লাবের হল রুমে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির উপজেলা সম্মেলন অনুষ্ঠানে যোগ দিতে এসে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

এ সময় তিনি বলেন, সাময়িক চমক সৃষ্টি না করে, লাগাতার সুশাসনের নিয়মভিত্তিক অভিযান চালাতে হবে। সম্প্রতি পত্রিকায় ক্যাসিনো ক্লাবের কোটি কোটি টাকার কাহিনী শোনা যাচ্ছে। মনে হলো, যেন হঠাৎ করে ঝড় উঠে গেছে। সব সাফ, শুদ্ধ করছেন। কিন্তু সাময়িক ও কয়দিনের সাফ, শুদ্ধের অভিযান চালিয়ে দুর্নীতি বন্ধ করা যায় না। দুর্নীতি বন্ধ করতে হলে লাগাতারভাবে লড়াই করতে হবে, লাগাতারভাবে এ দুর্নীতিমূলক ব্যবস্থাকে পাল্টে ফেলতে হবে।

পত্র-পত্রিকার উদ্ধৃতি দিয়ে তিনি আরও বলেন, ‘আজকের পত্রিকায় হিসাব করে দেখানো হয়েছে, ৮৯ শতাংশ মানুষ দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে ভয় পায়। তারা কথা বলে না। আমাদের আজ সাহসী হতে হবে। বলতে হবে, দুর্নীতিবাজদের আমরা আর গ্রহণ করব না’।

সাভার উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসাইন, সাধারণ সম্পাদক ও কিশোর রায়সহ শিল্পাঞ্চলের কয়েক’শ নেতাকর্মী।

পাঠকের মন্তব্য