ভারতে অনুপ্রবেশের দায়ে সুনামগঞ্জে পাঁচ চোরাকারবারি আটক

ভারতে অনুপ্রবেশের দায়ে সুনামগঞ্জে পাঁচ চোরাকারবারি আটক

ভারতে অনুপ্রবেশের দায়ে সুনামগঞ্জে পাঁচ চোরাকারবারি আটক

ভারতে অনুপ্রবেশ করে ফিরে আসার পথে সুনামগঞ্জের তাহিরপুরে পাঁচ চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)। রবিবার সন্ধায় সীমান্তনদী জাদুকাঁটার বালুচর থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার বড়দল উওর ইউনিয়নের সীমান্ত গ্রাম চাঁনপুরের কাঁচা মিয়ার ছেলে  কুদরত আলী, একই ইউনিয়নের সীমান্তগ্রাম বারেকটিলার বড়গোপের আলাউদ্দিনের ছেলে লোকমান, বারহাল গ্রামের কিতাব আলীর ছেলে মনির হোনেন, উপজেলার বাদাঘাট (উওর) ইউনিয়নের লাউড়েরগড়ের সীমান্তগ্রাম দশঘরের আইয়ুব আলীর ছেলে স্বপন মিয়া ও লাউড়েরগড় সাহিদাবাদের (ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠী পাড়া) গারো হাটির আবদুল মজিদের ছেলে জুয়েল মিয়া। 

২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ(বিজিবি) সুনামগঞ্জ হেড কোয়ার্টার্সের মিডিয়া সেল জানায়, সীসমান্তের ওপারে থাকা ভারতীয় চোরাকারবারীদের সাথে গোপনে চোরাচালান সম্পর্কিত বিষয়ে রফাদফা করতে তাহিরপুরের পাঁচ চোরাকারবারি রবিবার দুপুরে বিজিবির নজর এড়িয়ে  লাউড়েরগড় সীমান্ত এলাকার জাদুকাটা নদীর তীর দিয়ে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশ করে।
 
পরবর্তীতে লাউড়েরগড় বিওপির বিজিবি টহল দলের নজরধারীর প্রেক্ষিতে ভারত থেকে ফিরে আসারপথে সীমান্তনদী জাদুকাঁটার বালুচর থেকে সন্ধায় তাদেরকে আটক করা হয়। বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক যুগান্তরকে চার চোরাকারবারিকে আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে জানান, আটকৃতদের থানায় সোপর্দ করার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

পাঠকের মন্তব্য