হতবাক করার মতো ‘গরম খবর’ আসছে : ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

হতবাক করার মতো ‘গরম খবর’ আসছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার (২ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

এদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে ওবায়দুল কাদেরের সাক্ষাতের কথা রয়েছে। নিউইয়র্কে জাতিসংঘ পরিষদের সাধারণ অধিবেশনে যোগদান শেষে প্রধানমন্ত্রী দেশে ফেরার পর তার সঙ্গে এই বৈঠকের কথা রয়েছে দলের সাধারণ সম্পাদক কাদেরের।

এর আগে বেলা ১১টায় সড়ক নিরাপত্তা কর্মসূচি ও বিআরটিএ’র মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শন নিয়ে মানিক মিয়া অ্যাভিনিউয়ে উপস্থিত থাকার কথা ছিল সড়ক পরিবহনমন্ত্রীর। কিন্তু হঠাৎ সেটি বাতিল করে সচিবালয়ে ব্রিফ করার জন্য সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়।

সাংবাদিকরা জানতে চান- কোনো গরম খবর আছে কি না?

তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গরম খবর আসছে, আসবে। একটু অপেক্ষা করুন, গরম খবর পাবেন। কী ধরনের গরম খবর হতে পারে- জানতে চাইলে মন্ত্রী বলেন, যখন খবরটা পাবেন তখন দেখবেন। আগে বলে দিলে সারপ্রাইজ থাকবে না…। এরপর সমসাময়িক নানা বিষয় নিয়ে প্রায় আধাঘণ্টা ধরে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শেষ দিকে সাংবাদিকেরা জানতে চান- শুরুতে বলেছিলেন একটা গরম খবর, সময় এলে জানাবেন বলেছেন। কী ধরনের গরম খবর? অভিযান নিয়ে কোনো গরম খবর? সম্রাটকে (যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট) নিয়ে কোনো খবর? তার আপডেটটা কী?

এসব জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমিতো বলছি ধৈর্য ধরুন, অপেক্ষা করুন। এটা কি সম্রাটের ক্ষেত্রে প্রযোজ্য নাকি আরও অনেকের ক্ষেত্রে এ প্রশ্নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, না; আমি কিছু বলবো না। প্রধানমন্ত্রীর নতুন কোনো দিক-নির্দেশনা আছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, সন্ধ্যায় আলাপ করবো। আমি অন্ধকারে ঢিল ছুড়ে দিলাম প্রধানমন্ত্রী এটা বলবেন…।

শেষ পর্যায়ে আবারও সাংবাদিকেরা জানতে চান- সন্ধ্যার পর কি গরম খবর পাচ্ছি ? ওবায়দুল কাদের বলেন, সেটা আমি জানি না।

পাঠকের মন্তব্য