রংপুর-৩ উপ-নির্বাচন : শেষ দিনে ঐক্যবদ্ধ জাপা-আ.লীগ

রংপুর-৩ উপ-নির্বাচন : শেষ দিনে ঐক্যবদ্ধ জাপা-আ.লীগ

রংপুর-৩ উপ-নির্বাচন : শেষ দিনে ঐক্যবদ্ধ জাপা-আ.লীগ

রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের প্রচারণার শেষ দিনে চমক দেখিয়েছে জাতীয় পার্টি। একমঞ্চে দাঁড়িয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতারা মহাজোট মনোনীত রাহগীর আল মাহি সাদ এরশাদের বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ থাকার ঘোষণা দিয়েছেন।

বুধবার (২ অক্টোবর) সন্ধ্যায় রংপুর মহানগরীর শাপলা চত্বরে অনুষ্ঠিত পথসভায় এই ঘোষণা দেন মহাজোট নেতৃবৃন্দ।

এদিকে প্রচারণার শেষ দিন সকাল থেকে রাত পর্যন্ত নগর-সদন সবখানে চষে বেড়িয়েছেন আলোচনা থাকায় হেভিওয়েট তিন প্রার্থী। সকালে বিএনপি প্রার্থী রিটা রহমানের পক্ষে সংবাদ সম্মেলন করে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

অন্যদিকে জাতীয় পার্টির প্রার্থী এরশাদপুত্র রাহগীর আল মাহি সাদ নগরীর মাহিগঞ্জ, সিগারেট কোম্পানি, তামপাট, দর্শনা সহ সদর উপজেলার বিভিন্ন এলাকাতে গণসংযোগ করেন। সন্ধ্যায় শাপলা চত্বরে পথসভা করেন। এতে নগরীর জাতীয় পার্টি ও আওয়ামী লীগের ওয়ার্ড কমিটিসহ জেলা ও মহানগরের নেতা-কর্মীদের উপস্থিতিতে পথসভা সমাবেশে রূপান্তরিত হয়।

রাতে নির্বাচনী এলাকার বাইরে নগরীর বুড়িরহাট রোডে শিরিন পার্কে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে রংপুর-৩ আসনের উপ-নির্বাচন নিয়ে মতবিনিময় করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি ও মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

এদিকে এরশাদ পরিবারের আরেক প্রার্থী শাহরিয়ার আসিফের শেষ দিনের প্রচারণা তেমন সরব ছিল না। তিনিও সকাল থেকে রাত পর্যন্ত নগরীর বেশ কয়েকটি এলাকাতে গণসংযোগ করেছেন। এই তিন প্রার্থী ছাড়া গণফ্রন্টের কাজী শহীদুল্লাহ্, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল ও এনপিপির প্রার্থী শফিউল আলমকে প্রচারণার শেষ দিনে মাঠে দেখা যায়নি। তবে তাদের পক্ষে মাইকিং শোনা গেছে।

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর রংপুর-৩ শূন্য আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদের গুরুত্বপূর্ণ এই আসনে ভোটার প্রায় সাড়ে চার লাখ। রংপুর সদর উপজেলা ও মহানগর এলাকার ১৭৫টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট প্রদান করবেন। এই আসনটি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হয়েছে।

পাঠকের মন্তব্য