‘এবারের ভারত সফরে আমাদের অর্জনই বেশি’ : সেতুমন্ত্রী

‘এবারের ভারত সফরে আমাদের অর্জনই বেশি’ 

‘এবারের ভারত সফরে আমাদের অর্জনই বেশি’ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সঙ্গে দুর্নীতিবিরোধী অভিযানের কোনো সম্পর্ক নেই। এর আগে প্রধানমন্ত্রী ছিটমহল এবং সমুদ্রসীমা চুক্তি করেছেন। তিস্তাও তিনি করতে সক্ষম হবেন। তিনি বলেন, ‘এবারের ভারত সফরে আমাদের অর্জনই বেশি।’

আজ সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, মাদক-সন্ত্রাস এবং দুর্নীতিবিরোধী অভিযানে অভিযুক্ত কাউকে ছাড় দেওয়া হবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যে কারও বিরুদ্ধে অভিযোগ উঠতেই পারে। তবে প্রমাণ ছাড়া অভিযোগের ভিত্তিতে কোনো ব্যক্তিকে গ্রেপ্তার করা যায় না। মাদক-সন্ত্রাস এবং দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত থাকবে। অপরাধী যেই হোক, তাকে আইনের আওতায় আসতে হবে। আইন তার নিজস্ব গতিতে চলবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সঙ্গে দুর্নীতিবিরোধী অভিযানের কোনো সম্পর্ক নেই। প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি যেসব কথা বলছে, এটি তাদের পুরোনো অভ্যাস। তিনি বলেন, ‘ভারত সরকারের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুসম্পর্ক রয়েছে। সীমান্ত চুক্তি হয়েছে। প্রধানমন্ত্রী ছিটমহল এবং সমুদ্রসীমা চুক্তি করেছেন। তিস্তা চুক্তিও তিনি করতে সক্ষম হবেন। ভারত সফরে আমাদের অর্জনই বেশি।’

মন্ত্রী বলেন, আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর সম্মেলন আগামী নভেম্বরের মধ্যে শেষ করতে বলা হয়েছে। এ ব্যাপারে সংগঠনগুলোর নেতারা উদ্যোগ নিচ্ছেন।

পাঠকের মন্তব্য