হারুনুর রশীদের নেতৃত্বে গঠিত হচ্ছে যুবলীগের আহ্বায়ক কমিটি

হারুনুর রশীদের নেতৃত্বে গঠিত হচ্ছে যুবলীগের আহ্বায়ক কমিটি

হারুনুর রশীদের নেতৃত্বে গঠিত হচ্ছে যুবলীগের আহ্বায়ক কমিটি

গঠিত হচ্ছে যুবলীগের আহ্বায়ক কমিটি। আওয়ামী লীগের নীতিনির্ধারক সূত্রে জানা গেছে, এরকম একটি প্রস্তাবনা আজ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হবে। যুবলীগের ভিতরে অনুপ্রবেশকারীদের বাড়াবাড়ি রকমের দাপট এবং দলের নীতি ও আদর্শচ্যুতির প্রেক্ষাপটে দ্রুততম সময়ের মধ্যে নতুন সম্মেলন করা হচ্ছে। নতুন সম্মেলন করার আগেই যুবলীগের বর্তমান কমিটি ভেঙ্গে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কয়েকটি দায়িত্বশীল সূত্র বলছে।

আওয়ামী লীগের একটি সূত্র বলছে যে, বর্তমানে যুবলীগের যে ইমেজ ক্ষুন্ন হয়েছে এর প্রেক্ষিতে যুবলীগের বর্তমান কমিটি ভেঙ্গে দেওয়ার জন্য আওয়ামী লীগের নেতৃবৃন্দ একটি প্রস্তাবনা তৈরী করেছে। প্রধানমন্ত্রী ভারত সফর যাওয়ার আগে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কয়েকজন নেতার সঙ্গে কথা বলেছিলেন। তাদেরকে যুবলীগ নিয়ে করণীয় কি এবং দ্রুত সময়ের মধ্যে যুবলীগের সম্মেলন করার ব্যাপারে কাজ করার নির্দেশনা দিয়েছিলেন। এই কাজ করতে গিয়ে আওয়ামী লীগের ওই নেতৃবৃন্দরা মনে করছেন যে, যুবলীগের সম্মেলন নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে করা সম্ভব এবং তার আগে বর্তমানে যুবলীগের যে ইমেজ নষ্ট হয়েছে তা পুনরুদ্ধারের জন্য দ্রুত কমিটি ভেঙ্গে দিতে হবে। তারা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি গঠনের সুপারিশ করেছেন।

তবে এই সুপারিশ বাস্তবায়ন নির্ভর করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতির ওপর। আজকালের মধ্যে প্রধানমন্ত্রীর কাছে এই সুপারিশপত্র হস্তান্তর করা হবে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

পাঠকের মন্তব্য