আবরারের পরিবারের সাথে দেখা করেছেন বুয়েট ভিসি 

আবরারের পরিবারের সাথে দেখা করেছেন বুয়েট ভিসি 

আবরারের পরিবারের সাথে দেখা করেছেন বুয়েট ভিসি 

বুধবার (৯ অক্টোবর) কুষ্টিয়ায় গিয়ে এলাকাবাসীর তোপের মুখে আবরারের পরিবারের সাথে দেখা করেন বুয়েট ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম।  নির্যাতিত হয়ে নিহত হওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে সহমর্মিতা জানাতে কুষ্টিয়া গিয়ে এলাকাবাসীর তোপের মুখে পড়েছেন তিনি। এসময় এলাকাবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। তখন আবরারের ছোট ভাইসহ আহত হন তিনজন।

এর আগে আবরার হত্যার প্রায় ২৬ ঘণ্টা পর ক্যাম্পাসে এসেই বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছিলেন ভিসি। বুধবার কুষ্টিয়ায় আবরারের পরিবারের সঙ্গে দেখা করতে যান ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। আবরার নিহত হওয়ার দিন ক্যাম্পাসে না যাওয়া এবং তার জানাজায় অংশ না নেয়ায় তার বিরুদ্ধে সমালোচনার ঝড় তোলে এলাকাবাসী। পরে এলাকাবাসীর তোপের মুখেই অবরারের পরিবারের সাথে দেখা করেছেন বলে দাবি করেন বুয়েট ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। 

আবরারের মৃত্যুর পর থেকেই নিজের কর্মকাণ্ডের জন্য সমালোচিত হয়েছেন ভিসি সাইফুল। দাবি ওঠেছে ভিসির অপসারণের। শিক্ষার্থী ও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের সমালোচনার মুখে বুধবার (৯ অক্টোবর) আবরারের পরিবারের সদস্যদের সহমর্মিতা জানাতে ঢাকা ছাড়েন তিনি।

এরআগে আবরার হত্যার প্রায় ২৬ ঘণ্টা পর গতকাল (৮ অক্টোবর) বিকেলে ক্যাম্পাসে এসে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছিলেন ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের ডিন ও কয়েকজন বিভাগীয় চেয়ারম্যানের সঙ্গে বৈঠক শেষে বের হলেই তাকে ঘিরে ধরেন শিক্ষার্থীরা। এসময় ছাত্ররা তার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তখন তিনি বলেন, তোমাদের এই ব্যাপারটি নিয়ে কাজ করছি। তোমাদের সব দাবির সাথে আমার নীতিগত সমর্থন রয়েছে। 

পাঠকের মন্তব্য