আবরার হত্যা ও দেশবিরোধী চুক্তির প্রতিবাদে কর্মসূচি ঘোষণা

আবরার হত্যা ও দেশবিরোধী চুক্তির প্রতিবাদে ২ দিনের কর্মসূচি

আবরার হত্যা ও দেশবিরোধী চুক্তির প্রতিবাদে ২ দিনের কর্মসূচি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা ও প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশবিরোধী চুক্তির প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির অংশ হিসেবে শনিবার সারাদেশের মহানগরে জনসমাবেশ আর রবিবার জেলায় জেলায় সমাবেশ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ সময় স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বুধবার রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলন করা হয়। আজ রাতে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হবে।

ফেনী নদীর পানি বণ্টন ও এলপিজি গ্যাস রপ্তানিসহ সই হওয়া বিভিন্ন চুক্তির সমালোচনা করে ড. মোশাররফ বলেন, ‘প্রধানমন্ত্রী এত নতজানু কেন? ঠাকুর পুরস্কার ছাড়া এই সফরে আমরা কী পেলাম ?’ তিনি বলেন, বাংলাদেশ এলপিজি গ্যাস আমদানি করা অন্যতম দেশ। গ্যাস আমাদানি করে কেন সেটা ভারতে রপ্তানি করতে হবে?

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর সদ্যসম্পন্ন হওয়া ভারত সফরে ফেনী নদীর পানি বণ্টন, সমুদ্র বন্দর ব্যবহার করতে দেওয়া, সমুদ্র উপকূলে গোয়েন্দা রাডার স্থাপনসহ সাতটি চুক্তি সই হয়।

এসব চুক্তির সমালোচনা করে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় বুয়েট ছাত্র আবরারকে ছাত্রলীগ নেতাকর্মীরা পিটিয়ে হত্যা করে বলে অভিযোগে উঠেছে।

পাঠকের মন্তব্য