পাইকগাছার শিবসা ব্রীজে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

পাইকগাছার শিবসা ব্রীজে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

পাইকগাছার শিবসা ব্রীজে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

পাইকগাছায় শিবসা ব্রীজে নিয়ম বহির্ভুত ভাবে মাঝারী ওয়েটের গাড়ীর ৫০ টাকার পরিবর্তে হ্যাভি ওয়েট ট্রাকের ১০০ টাকার রেট সিøপ দিয়ে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। ব্রীজের সাব লীজার আনারুল ইসলামের দায়িত্ব প্রাপ্ত লোকেরা বুধবার দুপুরে একটি ঔষধ কোম্পানির ও আকিজ গ্রুপের গাড়ীর ড্রাইভারের নিকট থেকে এ টাকা উত্তোলনের ঘটনাটি থানা পুলিশ সহ সড়ক ও জনপদ বিভাগের খুলনা নির্বাহী প্রকৌশলী পর্যন্ত গড়িয়েছে। 

তবে এ অভিযোগের বিষয়টি সাব-লীজার আনারুল ইসলাম অতিরঞ্জিত বলে দাবি করেছেন। ইনসেপটা ফার্মাসিউটিক্যালস্ লি: কোম্পানির ম ৩২৬৭ ঢাকা মেট্রো গাড়ীর ড্রাইভার মোঃ রফিকুল ইসলাম বলেন, কোম্পানির ঔষধ নিয়ে কয়রা যাওয়ার পথে শিববাড়িস্থ শিবসা ব্রীজে টোল আদায়কারীরা মাঝারী ওয়েটের গাড়ির ৫০ টাকার পরিবর্তে আমার নিকট থেকে হ্যাভী ওয়েট রেটের স্লিপ দিয়ে ১০০ টাকা আদায় করেছে। এর প্রতিবাদ করলে টোল আদায়ের লোকজন অসৌজন্য মুলক আচরন করেন। যা আমি আমার কোম্পানিকে জানিয়েছি। তিনি অভিযোগ করেন, আমার কোম্পানীর গাড়ীর ইতিপুর্বে এ ব্রীজ থেকে ৫০ টাকা টোল আদায় করা হত যা কয়রা চাঁদআলী ব্রীজে চলমান রয়েছে। অন্যদিকে আকিজ গ্রুপের ঢাকা মেট্রো হ ২২৮৪ গাড়ীর ড্রাইভার মুরাদ হোসেন একই অভিযোগ করে বলেন, আমার মাঝারী ওয়েটের গাড়ী থেকে ৫০ টাকার জায়গায় অতিরিক্ত ১০০টাকা টোল নেওয়ার কারন জানতে চাইলে টোল আদায়কারীরা খারাপ ব্যাবহার করে এবং বলেন, এই রেট না দিলে এরপর থেকে অন্য রোড দিয়ে গাড়ী নিয়ে যাওয়ার কথা বলে। 

তিনিও বিষয়টি সংশ্লিষ্ট কোম্পানী সহ পাইকগাছা থানার ওসিকে জানানোর কথা বলেন। অন্য একটি সুত্র জানায়, ১ টনের হলুদ পিকআপ সহ তিন চাকার গাড়ী থেকে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে, যা জনমনে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ব্রীজের সাব লীজার আনারুল ইসলাম এসব অভিযোগ অতিরঞ্জিত দাবী করে ব্রীজের টেন্ডার বঞ্চিতরা এ সমস্ত প্রচার চালাচ্ছেন বলে তিনি মন্তব্য করেন। মোবাইল ফোনের মাধ্যমে এসব অভিযোগ প্রসঙ্গে খুলনা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী তাপসী দাশ জানান, লিখিত অভিযোগ ও প্রমান পেলে টোল আদায়করীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

পাঠকের মন্তব্য