ভেস্তে গেলো ভিসির সাথে বুয়েট শিক্ষার্থীদের মিটিং

ভেস্তে গেলো ভিসির সাথে বুয়েট শিক্ষার্থীদের মিটিং

ভেস্তে গেলো ভিসির সাথে বুয়েট শিক্ষার্থীদের মিটিং

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারসহ ১০ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলামের মিটিং আজকের মতো স্থগিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক ড. মিজানুর রহমান।

জানা গেছে, দিনভর এ মিটিং নিয়ে ভিসির ব্যক্তিগত কর্মকর্তার সাথে শিক্ষার্থীদের দর কষাকষি চলে। শেষ পর্যন্ত গণমাধ্যম ছাড়া মিটিংয়ে অংশ নিতে রাজি হয়নি শিক্ষার্থীরা। এছাড়া, আন্দোলনে সমর্থন দেয়া শিক্ষক সমিতির নেতাদের মিটিংয়ে ডাকা হয়নি। এটিও শেষ পর্যন্ত মিটিং না হওয়ার একটি কারণ।

ছাত্র কল্যাণ পরিচালক জানান, বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ ইস্যুটা রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনার বিষয়। এটার বিষয়ে সেভাবে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে, ভিসি অফিস থেকে জানানো হয়েছে শুক্রবার বিকেলে শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে আলাপ হয়েছে। যদিও শিক্ষার্থীরা এমন কোনো সুনির্দিষ্ট প্রস্তাব পায়নি বলে জানিয়েছেন।

উল্লেখ্য, আবরার হত্যায় অভিযুক্তদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার, আবরারের পরিবারের সকল ক্ষতিপূরণ ও মামলার খরচ বুয়েটকে বহন, মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্বল্প সময়ের মধ্যে নিষ্পত্তি করার জন্য বুয়েট প্রশাসনকে যথাযথ পদক্ষেপ নেয়া এবং বুয়েটের সাংগঠনিক ছাত্র রাজনীতি স্থায়ীভাবে নিষিদ্ধ করার দাবিতে আলটিমেটাম দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ নিয়ে উপাচার্যের সাথে মিটিং হওয়ার কথা চলছে শিক্ষার্থীদের।

পাঠকের মন্তব্য