ভারতের সঙ্গে চুক্তিতে স্বার্থবিরোধী কিছু দেখছি না 

ভারতের সঙ্গে চুক্তিতে স্বার্থবিরোধী কিছু দেখছি না 

ভারতের সঙ্গে চুক্তিতে স্বার্থবিরোধী কিছু দেখছি না 

রাশেদ খান মেনন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সম্পাদিত বিভিন্ন চুক্তি নিয়ে আলোচনা-সমালোচনার কথা উল্লেখ করে বলেন, এসব চুক্তিতে দেশের স্বার্থবিরোধী কিছু তো দেখি না।

রাশেদ খান মেনন রবিবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, দুর্নীতি, সন্ত্রাস, সাম্প্রদায়িকতার আস্ফালন দেখে দেশের জনগণ হতাশ ও বিভ্রান্ত। কিন্তু বিএনপি এসব ব্যাপারে নিরব। কারণ ভারতবিরোধিতা ও সাম্প্রদায়িকতাই বিএনপি-জামায়াতের রাজনীতির পুঁজি। তারা ক্ষমতায় থাকাকালে দেশে দুর্নীতি, লুটপাট, জঙ্গিবাদ চরমে উঠেছিল। এরপর তারা আন্দোলনের নামে পেট্রোল দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে।

তিনি বলেন, যে ত্রিপুরা আমাদের মুক্তিযুদ্ধের সময় তাদের জনসংখ্যার চেয়ে বেশি বাংলাদেশিকে আশ্রয় দিয়েছিল, তাদের একটি শহরের মাত্র ৮ হাজার মানুষকে কিছু পানি দেওয়ায় দেশের স্বার্থবিরোধী কি এমন হয়েছে?

মেনন বলেন, বিএনপি প্রাকৃতিক গ্যাস ভারতকে দিতে চেয়েছিল। কিন্তু আমাদের আন্দোলনের কারণে সেটি পারেনি। এখন প্রাকৃতিক গ্যাস নয়, আমদানিকৃত গ্যাস ভারতে রপ্তানির চুক্তি হয়েছে।

রাশেদ খান মেনন আরো বলেন, বুয়েট ছাত্র আবরার হত্যার বিচার নিশ্চিত করতে হবে। কিন্তু এই হত্যাকাণ্ডকে ইস্যু বানিয়ে বিএনপি নিজেদের এজেন্ডা বাস্তবায়ন করতে চাচ্ছে। তিনি বলেন, বিএনপি জনগণের সমস্যা নিয়ে বিচলিত নয়। তাদের একটাই লক্ষ্য, যেকোনো মূল্যে ক্ষমতা ফিরে পাওয়া।

রাশেদ খান মেনন বলেন, দুর্নীতি, সন্ত্রাস, নৈরাজ্য, মাদক ব্যবসা, বৈষম্য এখনও চলছে। হত্যা, ধর্ষণ, নারী নির্যাতন সীমা ছাড়িয়েছে। দেশের মানুষ এসব থেকে মুক্তি চায়। তাই এসব অপকর্মের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।     

সম্মেলনে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী।

ওয়ার্কার্স পার্টির নেতা ইন্দ্রানী সেন শম্পার সঞ্চালনায় সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য অধ্যাপক ড. সুশান্ত কুমার দাশ, সম্পাদকমন্ডলীর সদস্য দীনবন্ধু পাল ও ইব্রাহিম মিয়া, গণতন্ত্রী পার্টির সিলেট জেলা সভাপতি আরিফ মিয়া, কমিউনিস্ট পার্টির সিলেট জেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুমন, আদিবাসী নেতা দানেশ সাংমা, যুবনেতা আবদুল্লাহ খোকন, আলমগীর হোসেন, শ্রমিক নেতা কাজী আফজাল হোসেন, নারীনেত্রী আকলিমা হোসেন, ছাত্রমৈত্রী নেতা মাসুদ রানা চৌধুরী প্রমুখ।

পাঠকের মন্তব্য