প্রধানমন্ত্রী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করবেন আজ 

প্রধানমন্ত্রী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করবেন আজ 

প্রধানমন্ত্রী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করবেন আজ 

‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ নামে নতুন একটি আন্তঃনগর ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন। রংপুর ও কুড়িগ্রামের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সেই দাবি বাস্তবায়ন করছেন।

ইন্দোনেশিয়া থেকে আমদানি করা পিটি ইনকা এমজি কোচ (১৪টি) দিয়ে সম্পূর্ণ নতুনভাবে ট্রেনটি উদ্বোধন হবে। পাশাপাশি রংপুর এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেসে নতুন রেক (একাধিক কোচের সমন্বয়ে ইঞ্জিন ছাড়া) সরবরাহ করা হবে। এতে ১৪টি করে মোট ২৮ টি নতুন কোচ সরবরাহ করা হবে।

উদ্বোধন উপলক্ষে ইতিমধ্যে কুড়িগ্রাম, রংপুর ও লালমনিরহাট রেলস্টেশনকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। উদ্বোধনের দিন ট্রেনটি কুড়িগ্রাম থেকে ছেড়ে দিয়ে রংপুর হয়ে পার্বতীপুর পর্যন্ত যাবে।

এছাড়া প্রতিদিন ট্রেনটি কুড়িগ্রাম থেকে সকাল ৭ টা ২০ মিনিটে ছেড়ে দিবে। রংপুর ও পার্বতীপুর হয়ে ট্রেনটি ঢাকায় পৌঁছবে বিকাল ৫ টা ২৫ মিনিটে। যাত্রাপথে রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, শান্তাহার ও মাধনগর স্টপেজ রাখা হয়েছে। ট্রেনটি ঢাকা থেকে রাত ৮ টা ৪৫ মিনিটে কুড়িগ্রামের উদ্দেশ্যে ছেড়ে দিবে। এতে ৬৩৮ জন যাত্রী পরিবহন করতে পারবে। এর সাপ্তাহিক ছুটি বুধবার।

পাঠকের মন্তব্য