গাল্লিবয় রানা ও তবীবকে প্রধানমন্ত্রীর উপহার 

গাল্লিবয় রানা ও তবীবকে প্রধানমন্ত্রীর উপহার 

গাল্লিবয় রানা ও তবীবকে প্রধানমন্ত্রীর উপহার 

আমি রানা গাল্লি বয়, ঢাকাইয়া গাল্লি বয়’…গানটি যারা শুনেছিলেন, গায়ের লোম একবার হলেও দাঁড়িয়ে ছিল তাই না? 

গাল্লি বয় পার্ট-১ এর পর দুই তিন… ইউটিউব, ফেসবুকসহ সামাজিক মাধ্যমগুলোতে শিশু রানার এই গানগুলো বেশ আলোচিত। আলোচিত হয়েছেন গানের কথার লেখক ও নির্মাতা তবীব মাহমুদও। সমাজের বিভিন্ন সমস্যা নিয়ে গানের লাইনে তা প্রকাশ করায় তারা দুজনই পেলেন প্রধানমন্ত্রীর উপহার।

খুদে র‌্যাপার রানার পড়াশোনার ভারবহন করবে সরকার। আর তাহমিদকে অত্যাধুনিক ভিডিও ক্যামেরা উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী। বিষয়টি নিশ্চিত করে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো’তে এই তথ্য জানান তিনি।

পলক বলেন, ‘ওদের প্রথম গানটি দেখে আমি তবীবকে প্রশ্ন করি, এটি সাদাকালো কেন? ওর উত্তর ছিল, তার কাছে যে ক্যামেরা ছিল এর রেজ্যুলেশন এতটাই কম যে, ভিডিওটির কোয়ালিটি খারাপ হয়ে গিয়েছিল। তাই সাদাকালো করে দিতে হয়েছে। তবে আমি বলব, এরপর থেকে তাদের গানের কোয়ালিটি আরও ভালো হবে। অল্প দিনের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমরা একটি অত্যাধুনিক ক্যামেরা রানা ও তবীবকে উপহার দেবো।’

তিনি আরও বলেন, ‘আমি নিশ্চিত করে বলতে চাই, রানার মতো আর কোনো পথশিশু পথে যেন না থাকে, এজন্য মাননীয় প্রধানমন্ত্রী কাজ করছেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ থেকে রানার পড়াশোনার সব খরচ আমরা বহন করব। ওর যা লাগে, সবকিছু আমরা দেখব।’

গতকাল শুক্রবার ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো আয়োজিত অনুষ্ঠানে প্রথমবারের মতো হওয়া কনসার্টে অংশ নেন বাংলা হিপহপ গানের নতুন জুটি তবীব-রানা।

পাঠকের মন্তব্য