প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: দুদুর আগাম জামিন 

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: দুদুর আগাম জামিন 

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: দুদুর আগাম জামিন 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে করা এক মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার (২৩ অক্টোবর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার এই জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. হারুনুর রশিদ।

গত ২৯ সেপ্টেম্বর দুদুর বিরুদ্ধে মাদারীপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক বাবুল আক্তার দণ্ডবিধি ৫০৬ (২) ধারায় মামলাটি করেন। পরে আদালত মামলাটি আমলে নিয়ে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে সমন জারি করে। আগামী ২৯ অক্টোবর ওই আদালতে তার হাজির হওয়ার দিন ধার্য রয়েছে।

উল্লেখ্য গত ১৬ সেপ্টেম্বর বেসরকারি টেলিভিশন ডিবিসি চ্যানেলের ‘রাজকাহন’ টকশোতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে সেভাবে শেখ হাসিনা বিদায় হবে’ মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকি প্রদান করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

মামলার এজাহারে বলা হয়, টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত এবং হত্যার হুমকি প্রদান করেছেন দুদু। একই অভিযোগে বিভিন্ন জেলায় দুদুর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

পাঠকের মন্তব্য