৬০০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন আব্দুর রাজ্জাক

৬০০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন আব্দুর রাজ্জাক

৬০০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন আব্দুর রাজ্জাক

প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ৬০০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন আব্দুর রাজ্জাক। জাতীয় দলে সাবেক হয়ে যাওয়া এ তারকা ক্রিকেটার ৩৭ বছর বয়সেও ঘরোয়া ক্রিকেটে আধিপত্য বিস্তার করে যাচ্ছেন তিনি।

দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে রাজ্জাকই সর্বোচ্চ উইকেটশিকারি। তার সঙ্গে বিস্তর ব্যবধান এনামুল হক জুনিয়রের। প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ ৪৭৭ উইকেট শিকার করেন এনামুল।

জাতীয় লিগের চলমান আসর শুরুর পর থেকেই জল্পনা-কল্পনা চলছিল। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলেছেন এই আসরেই ছয়শ' উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করবেন রাজ্জাক। আর সেই রেকর্ড গড়তে বেশি সময় নেননি বাঁ-হাতি এ স্পিনার।

জাতীয় লিগের চলমান চতুর্থ রাউন্ডে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুর বিভাগের মুখোমুখি হয়েছে খুলনা। এই রাউন্ডে খেলতে নামার আগে ৬০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করতে রাজ্জাকের প্রয়োজন ছিল ৬ উইকেট।

শনিবার প্রথম দিনে রংপুর বিভাগের ৭ উইকেট শিকারের মধ্য দিয়ে কাঙ্খিত সেই রেকর্ড গড়েন আব্দুর রাজ্জাক। এদিন তার স্পিনে বিভ্রান্ত হয়ে ২২৪ রানে অলআউট হয় নাসির হোসেন-নাঈম ইসলাম ও আরিফুল হকদের নিয়ে গড়া রংপুর বিভাগ। ২৪.১ ওভারে ৬৯ রানে ৭ উইকেট শিকার করেন রাজ্জাক।

পাঠকের মন্তব্য