পঁচাত্তরের পর থেকে একে পর এক ক্রু হয়েছিল

পঁচাত্তরের পর থেকে একে পর এক ক্রু হয়েছিল

পঁচাত্তরের পর থেকে একে পর এক ক্রু হয়েছিল

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতা দখলকারীরা নিজেদের ডিক্লেয়ার দিয়ে যখন রাষ্ট্রপতি হয়, তখন তারা রাজনীতিবিদদের ‘গালি’ দিয়েই ক্ষমতায় আসে আর তার দুইদিন পরেই তারা আবার উর্দি খুলে ফেলে দিয়ে রাজনীতিবিদ সেজে যায়। 

তিনি বলেন, পঁচাত্তরের পর থেকে একে পর এক ক্রু হয়েছে। বাংলাদেশের মানুষের কোনও অধিকারই ছিল না।

রোববার (৩ নভেম্বর) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে শোকাবহ জেল হত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, অ্যাডভোকেট সাহারা খাতুন, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, আওয়ামী লীগের ‍যুগ্ম সাধারণ মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া বীরবিক্রম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কথাশিল্পী আনিসুল হক প্রমুখ।

শেখ হাসিনা বলেন, দল গঠন করে আর ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে যেসব দল গঠন হয়, খুব স্বাভাবিকভাবেই তারা তো স্বার্থের জন্য আসে। তাদের দুর্নীতি করার একটা সুযোগ করে দেন। ঋণখেলাপি সংস্কৃতি থেকে যত রকমের অপকর্ম সেটা মিলিটারি ডিক্টেটরদের সময়ে এ দেশে চালু হয়েছে এবং তারাই এরা মানুষকে উসকানি দিয়েছে। কিছু মানুষকে অর্থশালী, সম্পদশালী তৈরি করে একটি এলিট শ্রেণি পয়দা করেছে ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে।

পাঠকের মন্তব্য