চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের বিদেশ সফর

চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের বিদেশ সফর

চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের বিদেশ সফর

স্থানীয় সুশাসন বিষয়ে উচ্চতর প্রশিক্ষন গ্রহণের নিমিত্তে ৭দিন ব্যাপী সরকারি সফরে ভারত গেলেন বরিশালের আগৈলঝাড়া উপজেলার ঐতিহ্যবাহী ১নং রাজিহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সম্পাদক মোঃ ইলিয়াস তালুকদার সহ বরিশাল ও গাইবান্ধা জেলার ৬ জন ইউপি চেয়ারম্যান। 
তারা গতকাল রোববার দুপুর সাড়ে ১১টায় হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে একটি বেসরকারি বিমানে কেরালার উদ্দেশ্যে রওনা দেন। 

স্ইুজারল্যান্ড ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন এর বরিশাল অঞ্চলের সমন্বয়কারী মোঃ আশাফাকুর রহমান জানান, হেলভেটাস কর্তৃক বাস্তবায়িত স্থানীয় সু-শাসন কর্মসুচি শরিকের অর্থায়নে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনে ৭দিন ব্যাপী সরকারি সফরে তিনি সহ বরিশাল ও গাইবান্ধা জেলার ৬ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভারতের কেরালা প্রদেশে স্থানীয় সুÑশাসন বিষয়ে উচ্চতর প্রশিক্ষন গ্রহণ করবেন। তাদের সাথে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, বিআরডিবি বরিশাল ও গাইবান্ধা জেলার উপ-পরিচালক, হেলভেটাস এর জাতীয় সমন্বয়ক তীর্থ সারথি শিকদার ও হেলভেটাস বরিশাল অঞ্চলের সমন্বয়কারী মোঃ আশাফাকুর রহমান ও গাইবান্ধা অঞ্চলের সমন্বয়কারী মিলন চৌধুরী সহ ১৫ জন সফরসঙ্গী রয়েছেন। আগামী ১০ নভেম্বর তারা বিমান যোগে দেশে ফিরবেন।

পাঠকের মন্তব্য