খোকার লাশ আনতে সর্বাত্মক সহযোগিতা পাবে 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের শেষ মেয়র বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার লাশ দেশে আনতে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার বিদেহী আত্মার শান্তি কামনা করছেন তিনি।

সোমবার (৪ নভেম্বর) সচিবালয়ে তথ্যমন্ত্রীর দফতরে সমসাময়িক বিষয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি আজ জানতে পেরেছি ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সংসদ সদস্য সাদেক হোসেন খোকা মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি ও তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

তার লাশ আনা নিয়ে সরকারিভাবে কোনো ব্যবস্থা করা হবে কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, সাদেক হোসেন খোকা মৃত্যুর আগে ইচ্ছা প্রকাশ করেছিলেন এ জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গতকালই বলা হয়েছিল তাকে আনার জন্য।

এক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে। ইতোমধ্যে তিনি মৃত্যুবরণ করেছেন তার মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। আল্লাহর কাছে প্রার্থনা করি তার শোকাহত পরিবার যেন এই শোক সইতে পারে। তাকে আনার জন্য সরকারের পক্ষ থেকে ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের শেষ মেয়র বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

পাঠকের মন্তব্য