কুড়িগ্রামের চিলমারীতে মাদকাসক্তের হাতে মাদ্রাসা ছাত্র খুন

চিলমারীতে মাদকাসক্তের হাতে মাদ্রাসা ছাত্র খুন

চিলমারীতে মাদকাসক্তের হাতে মাদ্রাসা ছাত্র খুন

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় এক মাদকাসক্ত এক যুবকের হাতে আলহাজ্ব মরহুম রজব উদ্দিন নূরাণী ও হাফিজিয়া মাদ্রার ছাত্র শাকিল (১০) নির্মম ভাবে খুন হয়েছে।

গতকাল সোমবার সকাল সাড়ে ৮ টায়  এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী রফিয়াল, (৩৮),জোবায়ের (১৮), হাফিজ উদ্দিন (৫৫)ও জোবাইদুল ইসলাম (২৫) ও মাদ্রাসার শিক্ষার্থীরা জানান, সোমবার প্রতিদিনের মতো সকাল সাড়ে ৮ টায় শাকিল মাদ্রাসাটিতে পড়তে আসে। এসে দেখে মাদ্রাসাটির হুজুর শাহাজালাল তখনও মাদ্রাসায় আসেনি। তখন শাকিল মাদ্রসার ভিতরে সহপাটিদের সাথে গল্পগুজব করছিল। এ সময় বহরের ভিটা গ্রামের মৃত সামছুল হকের মাদকাসক্ত পুত্র মোঃ রেজাউল করিম রেজা (৩৫) মাদ্রাসাটির দরজায় এসে উঁকিঝুঁকি দিচ্ছিল। এ সময় শাকিল ওই যুবককে বলে, তোমাকে দেখলে সকল ছাত্র-ছাত্রী ভয় পায়। তুমি এখান থেকে চলে যাও। এই কথা বলাটাই শাকিলের জন্য কাল হয়ে দাঁড়ায়। তখন মাদকাসক্ত রেজা শাকিলকে ক্লাশ থেকে টেনেহিঁচড়ে বের করে প্রথমে তার পা ধরে শূন্যে কিছুক্ষণ ঘুড়ায় এরপর মাদ্রাসা সংলগ্ন মিল চাতালের দক্ষিন পূর্ব পাশে নিয়ে গিয়ে সকল সহপাঠীর সাামনেই শাকিলের মাথা একটি ইটের উপরে রেখে, আরেকটি ইট দিয়ে থেঁতলিয়ে দেয়। শাকিলের সহপাঠী জাহিদ (১০) মোছাঃ সারা খাতুন (৯) জানায়, রেজা যখন শাকিল কে ক্লাশ থেকে টেনেহেচড়ে বেড় করে নিয়ে যায় এ সময় ছাত্র-ছাত্রীদের চিৎকার শুনে কসাই মান্নার ছেলে রেজাউল দৌঁড়ে এসে খুনি রেজাকে জাপটিয়ে ধরে ফেলে। অতঃপর গ্রামবাসীরা এসে খুনি রেজাকে চাতাল সংলগ্ন ইউক্লিপটাস গাছের সাথে রশি দিয়ে বেঁধে আটকিয়ে থানায় সংবাদ দেয়।

অপরদিকে গুরুতর অসুস্থ অবস্থায় গ্রামবাসীরা শাকিলকে চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত ডাক্তার শাকিলের প্রাথমিক চিকিৎসা করে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য রেফার করে। রংপুর নিয়ে যাওয়ার পথে উলিপুরের গুনাইগাছ এলাকায় এ্যাম্বুলেন্সই শাকিল মৃত্যুর কোলে ঢলে পরে।

সন্তানের নির্মম মৃত্যুর খবর শুনে শাকিলের বাবা-মা বাকরুদ্ধ হয়ে পড়ে এবং এলাকায় শোকের ছায়া নেমে আসে। গ্রামবাসীরা জানায় খুনি রেজা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন নেশায় অভ্যস্ত ছিল। নেশার টাকা সংগ্রহ করতে গিয়ে বিভিন্ন সময় চুরিসহ অবৈধ কাজের সঙ্গে লিপ্ত ছিল। খুনি রেজার বিচার দাবী করছি।

এ ব্যাপারে চিলমারী থানা অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম জানান, খুনি রেজাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

পাঠকের মন্তব্য