ছাত্রদলের সভাপতি-সম্পাদকের আগাম জামিন মঞ্জুর

ছাত্রদলের সভাপতি-সম্পাদকের আগাম জামিন মঞ্জুর

ছাত্রদলের সভাপতি-সম্পাদকের আগাম জামিন মঞ্জুর

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদকসহ তিনজনের আগাম জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট। বুয়েটের ছাত্র আবরার হত্যার প্রতিবাদে সমাবেশ করার দিন পুলিশের ওপর হামলার অভিযোগে পল্টন থানায় দায়ের করা মামলায় এই জামিন  পেলেন  তারা।

জামিনপ্রাপ্তরা হলেন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এবং সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য মো. আকরামুল হাসান মিন্টু।

এ সংক্রান্ত এক আবেদন শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত বেঞ্চ চার সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। সঙ্গে ছিলেন মো. জহির উদ্দিন সুমন, রুকনুজ্জামান সুজা ও অ্যাডভোকেট গোলাম আকতার জাকির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি এফ আর খান।

গত ১২ অক্টোবর আবরার হত্যার প্রতিবাদে দলীয় সমাবেশের আগে পুলিশের ওপর হামলার অভিযোগে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। রাজধানীর পল্টন থানায় এ মামলা করা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ, ওইদিন নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু হওয়ার আগে পুলিশের ওপর হামলা চালায় ছাত্রদল।

পাঠকের মন্তব্য